সকল মেনু

প্রবীন অধিকার বিষয়ক সাংস্কৃতিক প্রতিযোগিতায় ফুলবাড়ী ইউএনও

index দিনাজপুর থেকে মো. নুরুন্নবী বাবু:  দিনাজপুর জেলার ফুলবাড়ী উপজেলা নির্বাহী অফিসার এহেতেশাম রেজা বলেছেন, প্রবীনদের সকল প্রকার বৈষম্য ও অবহেলা দুর করতে জনসচেতনতা সৃষ্টি করাই হচ্ছে এই প্রকল্পের মূল লক্ষ। বর্তমানে দেশের সরকার এবং সারা বিশ্বে প্রবীনদের নিয়ে এখন ভাবা হচ্ছে। দেশের সার্বিক উন্নয়নকে তরান্বিত করতে চাইলে দেশের এ বিপুল সংখ্যক প্রবীনকে বাদ দিয়া সম্ভব নয়। তাই প্রবীনকের নিয়ে যথাযথ ও কার্যকরী চিন্তাভাবনা করে তাদের কাজেল লাগাতে হবে।
আজ রোবাবর ফুলবাড়ী উপজেলায় হেল্পএইজ ইন্টারন্যাশনাল বাংলাদেশ ও ইউরোপিয়ান ইউনিয়নের অর্থায়নে প্রবীন অধিকার সুরক্ষায় সাংস্কৃতিক প্রচার অভিযান প্রকল্পের আওতায় ৮টি সাংস্কৃতিক দলের মধ্যে সঙ্গীত ও নাটক প্রতিযোগিতার উদ্বোধন করতে গিয়ে তিনি প্রধান অতিথির বক্তব্যে এ কথাগুলো বলেন। সুজাপুর মডেল উচ্চ বিদ্যালয় মাঠ প্রাঙ্গনে প্রবীন সুরক্ষায় সাংস্কৃতিক প্রতিযোগিয় ভবেশ চন্দ্র মন্ডল এর সভাপতিত্বে বেসরকারী উন্নয়ন সংস্থা বহুব্রীহি ও ফুলবাড়ী উপজেলা প্রবীন অধিকার সুরক্ষায় ওয়ার্কিং গ্রুপ এর যৌথ উদ্যোগে প্রবীনদের জন্য চাই প্রত্যাশিত জীবন নামক অনুষ্ঠানে প্রবীন অধিকারের বিভিন্ন দাবী দাবা তুলে ধরে প্রবীন বান্ধব সমাজ গড়ে তোলা প্রত্যয় ব্যক্ত করেন বক্তারা। উক্ত সাংস্কৃতিক প্রতিযোগিতায় ঐহ্যিবাহী পালাগানে জাগরনী নাট্য সংঘ ও আলাদিপুর ইউনিয়নের মূল শিকড় নাটকে প্রতিধ্বনী সাংস্কৃতিক দল যথাক্রমে প্রথম স্থান ও দ্বিতীয় স্থান অধিকার করে। সমাপনী অনুষ্ঠানে ফুলবাড়ী পৌরসভার মেয়র মুর্তজা সরকার বলেন, উপস্থিত নাটকে পরিবারে প্রবীনদের মতামতের গুরুত্ব না দেয়া, খাদ্য, বস্ত্র, বাসস্থানের বৈষম্য ও অবহেলা করার, সম্মান শ্রদ্ধা প্রদর্শন না করা এ ব্যাপারে সাধারন মানুষকে সচেতন করার সাংস্কৃতিক কর্মকান্ডে তুলে ধরা হয়েছে। এসময় উপস্থিত ছিলেন ভাইস চেয়ারম্যান মোঃ মঞ্জুরুল আলম, প্রধান শিক্ষক মোঃ মোশাররফ হোসেন, খোয়ারবাড়ী ও আলাদিপুর ইউনিয়নের চেয়ারম্যান মোঃ মোজাফ্ফর হোসেন চেধুরী ও আইয়ুব আলী, প্রবীণ কল্যাণ সংঘের সভাপতি দছিম উদ্দিন, ফুলবাড়ী প্রেসক্লাবের সভাপতি অমর চাঁদ গুপ্তা, মানবাধিকার কর্মী মেহেদি হাসানসহ গন্যমান্য ব্যক্তিবর্গ। শেষে বিজয়ীদের মাঝে সম্মাননা ক্রেস্ট ও প্রাইজ মানি তুলে দেন প্রধান অতিথি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top