সকল মেনু

পাকিস্তান কাঁপছে

Bangladesh11456923752ক্রীড়া প্রতিবেদক,হটনিউজ২৪বিডি.কম : জিতলেই ফাইনাল। এমন সমীকরণের সামনে দাঁড়িয়ে এশিয়া কাপে পাকিস্তানের বিপক্ষে অলিখিত সেমিফাইনালে খেলতে নেমেছে বাংলাদেশ।

টস হেরে বল করতে নেমে শুরুটা দারুণ হয়েছে বাংলাদেশের। ১ রানেই খুররম মনজুরকে ফিরিয়ে দিয়েছেন আল-আমিন হোসেন। এরপর দলে সুযোগ বাঁহাতি স্পিনার আরাফাত সানী নিজের প্রথম ওভারেই ফিরিয়ে দিয়েছেন আরেক ওপেনার খারজিল খানকে। অধিনায়ক মাশরাফিও নিজের প্রথম ওভারেই এলবিডব্লিউ করেছেন মোহাম্মদ হাফিজকে।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৫ ওভার শেষে পাকিস্তানের সংগ্রহ ৩ উইকেটে ১৮ রান। সরফরাজ আহমেদ ৫ ও উমর আকমল শূন্য রান নিয়ে ব্যাট করছেন।

ইনিংসের দ্বিতীয় আর নিজের প্রথম ওভারের প্রথম বলেই খুররম মনজুরকে (১) সাজঘরের পথ দেখান আল-আমিন। বাংলাদেশি পেসারের লেংথ বল ডিফেন্স করতে চেয়েছিলেন খুররম। তবে বল তার ব্যাটের কানা ছুঁয়ে চলে যায় মুশফিকুর রহিমের গ্লাভসে। এ নিয়ে তৃতীয়বার টি-টোয়েন্টিতে নিজের প্রথম ওভারে উইকেট পেলেন আল-আমিন।

আল-আমিনের পর প্রথমবারের একাদশে আসা বাঁহাতি স্পিনার আরাফাত সানীও দেখালেন জাদু। নিজের পঞ্চম বলেই তার বলে বোল্ড শারজিল খান (১০)।

বুধবার মিরপুর শের-ই-বাংলা জাতীয় স্টেডিয়ামে ম্যাচটি শুরু হয়েছে সন্ধ্যা সাড়ে ৭টায়।

বাংলাদেশ দলে দুটি পরিবর্তন এসেছে। দলে ফিরেছেন ওপেনার তামিম ইকবাল ও বাঁহাতি স্পিনার আরাফাত সানী। চোটের কারণে টুর্নামেন্ট থেকে ছিটকে গেছেন পেসার মুস্তাফিজুর রহমান। বাদ পড়েছেন উইকেটরক্ষক-ব্যাটসম্যান নুরুল হাসান সোহান।

আর পাকিস্তান দলে একটি পরিবর্তন এসেছে। দলে এসেছেন পেস বোলিং অলরাউন্ডার আনোয়ার আলী। বাদ পড়েছেন বাঁহাতি স্পিনিং অলরাউন্ডার মোহাম্মদ নওয়াজ।

অারেকটি তথ্য দিয়ে রাখা ভালো, দুই দলের সর্বশেষ টি-টোয়েন্টিতে ম্যাচটিতে কিন্তু রান তাড়া করেই জিতেছিল বাংলাদেশ। গত এপ্রিলে এই মিরপুরেই ৭ উইকেটে জয়ের সেই সুখস্মৃতি কি আজও ফিরিয়ে আনতে পারবে মাশরাফির দল?

বাংলাদেশ দল:
তামিম ইকবাল, সৌম্য সরকার, মোহাম্মদ মিথুন, সাব্বির রহমান, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ, মাশরাফি বিন মুর্তজা, আরাফাত সানী, আল-আমিন হোসেন ও তাসকিন আহমেদ।

পাকিস্তান দল:
মোহাম্মদ হাফিজ, শারজিল খান, শোয়েব মালিক, খুররম মনজুর, উমর আকমল, শহীদ আফ্রিদি, সরফরাজ আহমেদ, আনোয়ার আলী, মোহাম্মদ সামি, মোহাম্মদ আমির ও মোহাম্মদ ইরফান।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top