সকল মেনু

আরও এক যুদ্ধজাহাজ যুক্ত হলো বাংলাদেশ নৌবাহিনীর বহরে

আরও এক যুদ্ধজাহাজ যুক্ত হলো বাংলাদেশ নৌবাহিনীর বহরে
আরও এক যুদ্ধজাহাজ যুক্ত হলো বাংলাদেশ নৌবাহিনীর বহরে

২৮ নভেম্বর ২০১৫, নিরাপদনিউজ : বাংলাদেশ নৌবাহিনীর বহরে যুক্ত হলো আরও এক যুদ্ধজাহাজ। আজ শনিবার বেলা সোয়া ১২টায় যুক্তরাষ্ট্র থেকে জাহাজটি চট্টগ্রাম নৌঘাঁটিতে এসে পৌঁছায়।

সমুদ্রসীমার নিরাপত্তায় বাংলাদেশ নৌবাহিনীর বহরে যুক্ত হয়েছে বিএনএস সমুদ্র অভিযান নামে আরও একটি যুদ্ধজাহাজ। মার্কিন যুক্তরাষ্ট্র বাংলাদেশ নৌবাহিনীকে যুদ্ধজাহাজটি দিয়েছে।

নৌবাহিনীর চট্টগ্রাম অঞ্চলের কমান্ডার রিয়ার অ্যাডমিরাল আখতার হাবিব যুদ্ধজাহাজটি আনুষ্ঠানিকভাবে গ্রহণ করেন। এসময় নৌবাহিনীর একটি সুসজ্জিত ব্যান্ডদল যুদ্ধজাহাজটিকে স্বাগত জানায়।

নৌবাহিনীর কর্মকর্তারা জানিয়েছেন, ১১৫ মিটার দীর্ঘ এবং ১৩ মিটার প্রস্থের সমুদ্র অভিযান যুদ্ধজাহাজটি নৌবাহিনীর বিএনএস সমুদ্রজয়ের মতই শক্তিশালী।

নৌবাহিনীর বহরের দ্বিতীয় বৃহত্তম যুদ্ধজাহাজ সমুদ্র অভিযান ঘণ্টায় ২৯ নটিক্যাল মাইল বেগে চলে। জাহাজটি অপারেশনের জন্য নৌবাহিনীর ২১ জন অফিসার এবং ১৫৭ জন নাবিক যুক্তরাষ্ট্রে গিয়ে প্রশিক্ষণ নিয়েছে। জাহাজে হেলিকপ্টার অবতরণের সুবিধাও আছে।

১৯৬৮ সালের ১৬ নভেম্বর মার্কিন কোস্টগার্ডের বহরে জাহাজটি যুক্ত হয়েছিল। তখন এর নাম ছিল কার্টার রাশ। ২০১৫ সালের ৩ ফেব্রুয়ারি জাহাজটি রিকমিশন করে মার্কিন কোস্টগার্ড।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top