সকল মেনু

মজলুম জননেতা মওলানা ভাসানীর ৩৯তম মৃত্যুবার্ষিকী আগামীকাল

মজলুম জননেতা মওলানা ভাসানীর ৩৯তম মৃত্যুবার্ষিকী আগামীকাল
মজলুম জননেতা মওলানা ভাসানীর ৩৯তম মৃত্যুবার্ষিকী আগামীকাল

ঢাকা, ১৬ নভেম্বর ২০১৫, নিরাপদনিউজ: মজলুম জননেতা মওলানা আব্দুল হামিদ খান ভাসানীর ৩৯তম মৃত্যুবাষিকী আগামীকাল মঙ্গলবার। ১৯৭৬ সালের এ দিনে তিনি মৃত্যুবরণ করেন। এ উপলক্ষে বাংলাদেশের ওয়াকার্স পাটি, মওলানা আব্দুল হামিদ খান ভাসানী পরিষদ, বাংলাদেশ ন্যাপ এবং শহীদ আসাদ পরিষদ ও বাংলাদেশ গরীব মুক্তি আন্দোলনসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন নানা কর্মসূচি গ্রহণ করেছে।
কর্মসূচির মধ্যে রয়েছে মঙ্গলবার সকাল ১০ টায় টাঙ্গাইলের সন্তোষে মজলুম জননেতার মাজারে বাংলাদেশের ওয়াকার্স পাটির উদ্যোগে শ্রদ্ধা নিবেদন এবং শহীদ আসাদ পরিষদ ও বাংলাদেশ গরীব মুক্তি আন্দোলনের উদ্যোগে বিকেল ৩টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি সড়ক দ্বীপের স্বোপার্জিত স্বাধীনতা চত্ত্বরে কবিতা পাঠ, আলোচনা সভা ও গণসঙ্গীতের অনুষ্ঠান।
দেশের বরেণ্য মুক্তিযোদ্ধা, গবেষক, রাজনীতিক, কবি, সাংবাদিক ও সাংস্কৃতিক সংগঠক এ কর্মসূচিতে অংশ নেবেন।
মৃত্যুবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ ন্যাপ তিন দিনব্যাপী বিস্তারিত কর্মসূচি গ্রহণ করেছে। কর্মসূচির মধ্যে রয়েছে ঢাকা মহানগরসহ দেশের সকল মহানগরে আলোচনা সভা, মওলানা ভাসানীর মাজার জিয়ারত, রাজধানীর ফটোজার্নালিস্ট অ্যাসোসিয়েশন মিলনায়তনে ভাসানীর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন ও স্মরণসভা এবং প্রত্যেক জেলায় জেলায় আলোচনা সভা।
মওলানা আব্দুল হামিদ খান ভাসানী পরিষদের উদ্যোগে সকাল ১০টায় টাঙ্গাইলের সন্তোষে মওলানা ভাসানীর মাজারে শ্রদ্ধা নিবেদন, রাজধানীর শাহবাগে জাতীয় জাদুঘরের সামনে সকাল ১১টায় আলোকচিত্র প্রদর্শনী এবং বিকেল ৪টায় শাহবাগ চত্ত্বরে গণসমাবেশ অনুষ্ঠিত হবে।
এ উপলক্ষে বাংলাদেশের ওয়াকার্স পার্টির সভাপতি এবং বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন এবং সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা এমপি এক বিবৃতিতে বলেন, মুক্তিযুদ্ধের সকল শক্তিকে ঐক্যবদ্ধ করে মুক্তিযুদ্ধের চেতনাকে সমুন্নত করা এবং অসাম্প্রদায়িক গণতান্ত্রিক ব্যবস্থাকে অব্যাহত রাখার জন্য আজ মওলানা ভাসানীর মতো নেতার বড় প্রয়োজন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top