সকল মেনু

ভ্রাম্যমাণ আদালতের ভয়ে রাজধানীতে অটোরিকশা-বাস চলাচল কম

ভ্রাম্যমাণ আদালতের ভয়ে রাজধানীতে অটোরিকশা-বাস চলাচল কম
ভ্রাম্যমাণ আদালতের ভয়ে রাজধানীতে অটোরিকশা-বাস চলাচল কম

ঢাকা, ০১ নভেম্বর ২০১৫, নিরাপদনিউজ : আজ থেকে রাজধানীতে সিএনজিচালিত অটোরিকশার নতুন ভাড়া কার্যকর হয়েছে। চালকেরা ঠিকমতো ভাড়ায় যাচ্ছেন কি-না, তা তদারক করার জন্য বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ) ও ঢাকা জেলা প্রশাসনের পক্ষ থেকে বিভিন্ন জায়গায় ভ্রাম্যমাণ আদালত বসার কথা। কিন্তু আদালতের কার্যক্রম শুরুর আগেই সকাল থেকে রাস্তায় অটোরিকশা ও বাস চলাচল কম।
রাস্তায় সিএনজিচালিত অটোরিকশার দেখা মিলছে না তেমন। স্বাভাবিকের চেয়ে অনেক কমসংখ্যক বাস চলাচল করছে। সপ্তাহের প্রথম কর্মদিবসে কর্মস্থলে যাওয়ার উদ্দেশ্যে বাড়ি থেকে বের হয়ে বিপাকে পড়েছেন অফিসগামীরা। পরিবহন না পেয়ে নাকাল হতে হচ্ছে যাত্রীদের।
সকালে সরেজমিনে দেখা যায়, রাজধানীর টেকনিক্যাল মোড়, কল্যাণপুর ও শ্যামলী বাসস্ট্যান্ডে শত শত মানুষ গণপরিবহনের অপেক্ষায় দাঁড়িয়ে আছেন। অনেকক্ষণ পর কোনো একটি বাস এলে মানুষ তাতে ঠাঁই করে নেয়ার জন্য ঝাঁপিয়ে পড়ছেন। কিন্তু সেসব বাসে আগে থেকেই উপচে পড়া ভিড়। বাধ্য হয়ে যাত্রীদের পরের বাসের জন্য অপেক্ষা করা ছাড়া আরে কোনো উপায় নেই।
এসব এলাকায় কয়েকজন যাত্রীর সঙ্গে কথা বলে জানা যায়, অনেকেই গত এক থেকে দেড় ঘণ্টা ধরে দাঁড়িয়ে আছেন। যে দু-একটি সিএনজিচালিত অটোরিকশা চলছে, সেগুলো মিটারে যাচ্ছে না। চালকদের দাবি করা ভাড়ায় যেতে যাত্রীদের বলছেন। আবার যাত্রীদের বলে দিচ্ছেন, পুলিশ বা আদালতের সামনে বলতে মিটারের নির্ধারিত ভাড়ায় যাচ্ছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top