সকল মেনু

বাংলাদেশে হামলা করেছে আইএস!

বাংলাদেশে হামলা করেছে আইএস
বাংলাদেশে হামলা করেছে আইএস

২৮ অক্টোবর ২০১৫, নিরাপদ নিউজ: বাংলাদেশে দুই বিদেশি নাগরিক হত্যা এবং শিয়া সম্প্রদায়ের তাজিয়া মিছিলের প্রস্তুতিতে সাম্প্রতিক হামলার ঘটনায় আইএস জড়িত বলে আবারো দাবি করেছে যুক্তরাষ্ট্রভিত্তিক ওয়েবসাইট ‘সাইট’।

জঙ্গি সংগঠনগুলোকে পর্যবেক্ষণকারী ‘সাইট ইন্টেলিজেন্স গ্রুপ’, নামে এই ওয়েবসাইটটি ‘বাংলাদেশের সরকার এসব ঘটনায় আইএসেএর হামলার দাবিকে গ্রহণ করতে অনিচ্ছুক’ এই শিরোনামে বুধবার এক ‘জরুরি সংবাদ বিজ্ঞপ্তি’ প্রকাশ করেছে।

এতে বলা হয়, বাংলাদেশের ঢাকায় গত ২৮ সেপ্টেম্বর ইতালীয় নাগরিক সিজার তাভেল্লা, এরপর রংপুরে জাপানি নাগরিক কুনিও হোশি এবং সর্বশেষ শিয়া সম্প্রদায়ের তাজিয়া মিছিলে বোমা হামলার ঘটনায় ইসলামিক স্টেট বা আইএস দায় দায়িত্ব স্বীকার করে নিয়েছিল।

কিন্তু বাংলাদেশের সরকার এসব হামলার ঘটনায় আইএস সম্পৃক্ততার বিষয়টি তীব্রভাবে নাকচ করে দিয়েছে। এসব হামলায় আইএসের সম্পৃক্ততার দাবি নাকচের মাধ্যমে তাদের আড়ালে রাখার বিভ্রান্তিকর প্রচেষ্টা ব্যর্থ হয়েছে।

সেই সঙ্গে সরকার এই সাইট এবং এর পরিচালক রিটা কাটয-এর বিরুদ্ধে নেতিবাচক প্রচারের মাধ্যমে মানহানির চেষ্টা চালিয়েছে।

উল্লেখ্য, এই ওয়েবসাইটেই বিদেশি নাগরিক হত্যার ঘটনায় আইএসের হামলার বিষয়ে প্রথম খবর প্রচার করা হয়েছিল। ওয়েবসাইটটি বলছে, তাদের দাবি অকাট্য এবং যাচাই-বাছাই সংক্রান্ত নিজস্ব প্রক্রিয়ার মাধ্যমেই এর বিশ্বাসযোগ্যতা সম্পর্কে তারা নিশ্চিত হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top