সকল মেনু

আশুরার শাশ্বত বাণী অন্যায় ও অত্যাচারের বিরুদ্ধে সোচ্চার হতে উদ্বুদ্ধ করে : রাষ্ট্রপতি

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ
রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ

ঢাকা, ২৩ অক্টোবর ২০১৫, নিরাপদনিউজ : রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বলেছেন, কারবালার শোকাবহ ঘটনার স্মৃতিতে ভাস্বর পবিত্র আশুরার শাশ্বত বাণী অন্যায় ও অত্যাচারের বিরুদ্ধে সোচ্চার হতে আমাদেরকে উদ্বুদ্ধ করে। সত্য ও সুন্দরের পথে চলার প্রেরণা যোগায়।
আগামীকাল পবিত্র আশুরা উপলক্ষে আজ এক বাণীতে রাষ্ট্রপতি এ কথা বলেন।
কারবালা প্রান্তরে শাহাদতবরণকারীসহ সকল শহীদের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করে মো: আব্দুল হামিদ বলেন, পূর্ণাঙ্গ জীবন বিধান হিসাবে ইসলামে সবসময় আল্লাহর একত্ববাদ ও ইসলামি অনুশাসন প্রতিষ্ঠার ওপর গুরুত্ব দেয়া হয়েছে।
পবিত্র আশুরা সত্য ও ন্যায় প্রতিষ্ঠার জন্য, সমগ্র মুসলিম উম্মাহর জন্য এক তাৎপর্যময় ও শোকের দিন উল্লেখ করে তিনি বলেন, সত্য প্রতিষ্ঠা করতে গিয়েই হযরত ইমাম হোসেন (রাঃ) ও তাঁর পরিবারের সদস্যগণ এ দিন ইয়াজিদের সৈন্যদের হাতে কারবালায় শহীদ হন। ইসলামের সুমহান আদর্শকে সমুন্নত রাখার জন্য তাঁদের এই আত্মত্যাগ ইতিহাসে সমুজ্জ¦ল হয়ে আছে।
ইসলাম শান্তি ও সম্প্রীতির ধর্ম উল্লেখ করে রাষ্ট্রপতি আরো বলেন, এখানে হানাহানি, হিংসা, দ্বেষ বা বিভেদের কোন স্থান নেই।
তিনি পবিত্র আশুরার এই দিনে সাম্য, ন্যায়ভিত্তিক ও শান্তিপূর্ণ সমাজ প্রতিষ্ঠার পাশাপাশি মুসলিম উম্মাহর ঐক্য, সংহতি ও অব্যাহত অগ্রগতি কামনা করেন।-বাসস

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top