সকল মেনু

বিদেশি হত্যা রহস্য উদ্ঘাটন শিগগিরই : স্বরাষ্ট্রমন্ত্রী

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল -ফাইল ফটো
স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল -ফাইল ফটো

গাজীপুর, ১১ অক্টোবর ২০১৫, নিরাপদনিউজ : বিদেশি নাগরিকদের হত্যার বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, “মূল রহস্য উদ্ঘাটন ও হত্যাকাণ্ডের সঙ্গে জড়িতদের পরিচয় শিগগিরই জানা যাবে।” বিষয়টিকে সবচেয়ে বেশি গুরুত্ব দেয়া হচ্ছে বলে জানান তিনি।
রোববার সকালে গাজীপুরের কালিয়াকৈর উপজেলার সফিপুরে মন্ত্রী সাংবাদিকদের সঙ্গে এসব কথা বলেন।
মন্ত্রী সেখানে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর ৩৩ তম বিসিএস (আনসার) কর্মকর্তাদের মৌলিক প্রশিক্ষণ ও মাস্টার্স ইন হিউম্যান সিকিউরিটি (এমএইচএস) প্রোগ্রামের সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠানে অংশ নেন।
আসাদুজ্জামান খান বলেন, দেশে এই মুহূর্তে কতজন অবৈধ বিদেশি নাগরিক আছেন তা বলতে পারব না। তবে আমাদের কারাগারে প্রায় এক হাজারের ওপরে অবৈধ নাগরিক আছেন। তাদের সাজার মেয়াদ শেষ হলেও বাড়ি যাচ্ছেন না। তাদের দেশের দূতদের বলা হলেও তারা নিচ্ছেন না। এই মুহূর্তে দেশে দুই লাখ ১৪ হাজার ৭০০ বিদেশি বাংলাদেশের বিভিন্ন জায়গায়, বিভিন্ন পেশায় ও মেডিকেল কলেজে লেখাপড়ায় নিয়োজিত আছেন।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন আনসার ও গ্রাম প্রতিরক্ষাবাহিনীর মহাপরিচালক মেজর জেনারেল মো. নাজিম উদ্দীন, অতিরিক্ত মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল জসিম উদ্দীন, উপপরিচালক (প্রশাসন) কর্নেল আশিক ইকবাল, উপপরিচালক (প্রশিক্ষণ) একেএম মিজানুর রহমান, উপপরিচালক (আনসার একাডেমি) ফোরকান উদ্দিন আহমেদ, উপপরিচালক (অপারেশন) দিলীপ কুমার বিশ্বাস ও গাজীপুরের জ্যেষ্ঠ সহকারী পুলিশ সুপার মনোয়ার হোসেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top