সকল মেনু

দেশে আইএস’র কোন অস্তিত্ব নেই : আইজিপি

আইজিপি এ কে এম শহীদুল হক -ফাইল ফটো
আইজিপি এ কে এম শহীদুল হক -ফাইল ফটো

ঢাকা, ৬ অক্টোবর ২০১৫, নিরাপদনিউজ : দেশে ইসলামী জঙ্গি সংগঠন আইএস’র কোন সাংগঠনিক তৎপরতা নেই উল্লেখ করে মহাপুলিশ পরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক বলেছেন, ইতালি ও জাপানের দু’নাগরিক হত্যাকান্ডের সাথে জড়িতদের গ্রেফতার করা হবে।
তিনি বলেন, এ সব খুনীদের গ্রেফতারে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।
তিনি মঙ্গলবার দুপুরে পুলিশ সদর দফতরে অনুষ্ঠিত অপরাধ পর্যালোচনা ত্রৈমাসিক সভায় এ কথা বলেন।
সভায় সকল পুলিশ কমিশনার, রেঞ্জ ডিআইজি, পুলিশের অন্যান্য ইউনিটের প্রধান এবং ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।
আইজিপি বলেন, অতীতে পুলিশ জঙ্গিবাদ, চরমপন্থী, নাশকতাকারী এবং অপরাধ নিয়ন্ত্রণে ব্যাপক সাফল্য অর্জন করেছে। সেই সাফল্য ধরে রাখতে হবে।
তিনি বলেন, দেশে জঙ্গিদের উত্থান না ঘটে সেজন্য তাদের অপতৎপরতার ব্যাপারে সর্তক ও সজাগ থাকতে ইতোমধ্যে সংশ্লিষ্ট পুলিশ কর্মকর্তাদের নির্দেশ দেয়া হয়েছে।
তিনি দৃঢ়তার সাথে বলেন, জঙ্গিদের দেশের মাটি থেকে নির্মূল করা হবে। এ দেশকে জঙ্গি রাষ্ট্র হতে দেয়া হবে না।
সভায় অতিরিক্ত ডিআইজি (স্পেশাল ক্রাইম এন্ড প্রসিকিউশন) মোঃ জহিরুল ইসলাম ভূঁইয়া বিগত তিন মাসের সার্বিক অপরাধ পরিস্থিতি তুলে ধরেন। এতে দেশব্যাপী অপহরণ, খুন, ছিনতাই, চাঁদাবাজি, নারী ও শিশু পাচার, অস্ত্র উদ্ধার, মাদকদ্রব্য উদ্ধারসহ সামগ্রিক আইন-শৃঙ্খলা সম্পর্কে বিস্তারিত আলোচনা হয়।
সভায় সিআইডির অতিরিক্ত আইজিপি শেখ হিমায়েত হোসেন, অতিরিক্ত আইজিপি (এডমিন এন্ড অপস্) মোঃ মোখলেসুর রহমান, র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ, অতিরিক্ত আইজিপি (এইচআরএম) মোঃ মইনুর রহমান চৌধুরী, অতিরিক্ত আইজিপি (ফিন্যান্স এন্ড ডেভেলপমেন্ট) মোঃ আবুল কাশেম, ঢাকা মহানগর পুলিশের কমিশনার মোঃ আছাদুজ্জামান মিয়া প্রমুখ উপস্থিত ছিলেন।-বাসস

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top