সকল মেনু

ঐতিহাসিক শোলাকিয়ায় ঈদুল আজহার জামাত সকাল ৯টায়

ঐতিহাসিক শোলাকিয়ায় ঈদুল আজহার জামাত সকাল ৯টায়
ঐতিহাসিক শোলাকিয়ায় ঈদুল আজহার জামাত সকাল ৯টায়

২৪ সেপ্টেম্বর ২০১৫, নিরাপদনিউজ :দেশের সর্ববৃহৎ ঈদগাহ ময়দান কিশোরগঞ্জের ঐতিহাসিক শোলাকিয়ায় ঈদুল আজহার জামাত শুরু হবে সকাল ৯টায়। আর্ন্তজাতিক খ্যাতিসম্পন্ন আলেম মাওলানা ফরীদ উদ্দীন মাসউদ জামাতে ইমামতি করবেন। ইতোমধ্যে জেলা প্রশাসন ও ঈদগাহ পরিচালনা কমিটি জামাত আয়োজনের সকল প্রস্তুতি সম্পন্ন করেছে। আইন-শৃঙ্খলা রক্ষায়ও পর্যাপ্ত ব্যবস্থা নেয়া হয়েছে।

বিভিন্ন স্থান থেকে মুসল্লিদের আগমনের সুবিধার্থে বাংলাদেশ রেলওয়ে ঈদের দিন দুটি বিশেষ ট্রেন চালু করবে। এর মধ্যে একটি ট্রেন ভৈরব থেকে সকাল ৬টায় ছেড়ে সকাল ৮টায় পৌঁছবে। আর কিশোরগঞ্জ থেকে বেলা ১২টায় ছেড়ে ফেরত ট্রেনটি ভৈরব পৌঁছবে দুপুর ২টায়। অপর ট্রেনটি ভোর পৌনে ৬টায় ময়মনসিংহ থেকে ছেড়ে কিশোরগঞ্জ পৌঁছবে সকাল ৮টায়।

এদিকে মুসল্লিদের চিকিৎসার সুবিধার্থে জেলা সিভিল সার্জন অফিস ও বিভিন্ন বেসরকারি সংস্থার উদ্যোগে কয়েকটি অস্থায়ী মেডিকেল টিম ঈদগাহ মাঠের আশপাশে থাকবে। এছাড়া ঈদকে সামনে রেখে ঈদগাহ মাঠের আশপাশে ও শহরের বিভিন্ন মোড়ে মোড়ে ঈদ শুভেচ্ছা জানিয়ে তোরণ নির্মাণ করা হয়েছে।

কিশোরগঞ্জের জেলা প্রশাসক ও শোলাকিয়া ঈদগাহ পরিচালনা কমিটির সভাপতি জিএসএম জাফর উল্লাহ জানান, জামাতের সার্বিক প্রস্তুতি সম্পন্ন হয়েছে। বৈরি আবহাওয়া থাকলেও মুসল্লিদের নামাজের সুবিধার্থে মাঠে পানি নিষ্কাশনসহ অন্যান্য সুবিধা নিশ্চিতের ব্যবস্থা রাখা হয়েছে।

কিশোরগঞ্জের পুলিশ সুপার মো. আনোয়ার হোসেন খান জানান, মুসল্লি¬দের নির্বিঘেœ নামাজ আদায়ের সুবিধার্থে বিপুল সংখ্যক আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মাঠ ও এর বাইরে অবস্থান করবে। এ সময় মুসল্লিদের দেহ তল্লাশিসহ বিভিন্ন স্তরের নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে।

উল্লেখ্য, মসনদ-ই-আলা ঈশা খাঁর ষষ্ঠ বংশধর দেওয়ান মান্নান দাদ খান ১৮২৮ সালে জেলা শহরের পূর্বপ্রান্তে নরসুন্দা নদীর তীরে প্রায় ৭ একর জমির উপর এ ঈদগাহ প্রতিষ্ঠা করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top