সকল মেনু

নগরকান্দায় প্রতিপক্ষের বাড়ি ভাংচুড় ও লুটপাট, আহত ২

indexলিয়াকত হোসেন,নগরকান্দা (ফরিদপুর) প্রতিনিধি: গত বুধবার ভোরে উপজেলার শহিদনগর ইউনিয়নের ছোট পাইককান্দি গ্রামের প্রতিপক্ষের বাড়িতে হামলা করে বাড়িঘড় ভাংচুড় করে লক্ষ লক্ষ টাকার মালামাল এবং নগদ অর্থ লুটে নেয় বেলায়েত হোসেন মোল্যা ও তার সমর্থকেরা। সরেজমিনে গিয়ে জানা যায়, একই গ্রামের বেলায়েত মোল্যা এবং আতিক ডাক্তারের সাথে জমিজমা সংক্রান্ত বিরোধ দির্ঘদিন যাবৎ চলছিল। দুই পক্ষের মধ্যে একাধিক মামলা বিচারাধীন আছে। গত মঙ্গলবার আতিক ডাঃ এর সমর্থকেরা ১টি মামলায় জামিনে এলে তার প্রতিপক্ষ বেলায়েত মোল্যার লোকজন খুব সকালে আতিক ডাঃ এর বাড়ি সহ তার সমর্থকদের প্রায় ৩০/৩৫ টি বাড়ি দেশীয় অস্ত্রের আঘাতে কুপিয়ে দুমড়ে মুচড়ে ফেলে। এ সময় বেলায়েত মোল্যার সমর্থকেরা ভাঙচুড়কৃত বিভিন্ন বাড়ি থেকে নগদ অর্থ সহ কয়েকলক্ষ টাকার মালামাল লুটপাট করে নিয়ে যায়। খবর পেয়ে নগরকান্দা থানা পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। পুলিশ কিছুসময় পর ঘটনাস্থল ত্যাগ করলে বেলায়েত মোল্যার সমর্থকেরা পুনরায় প্রতিপক্ষের বাড়িতে হামলা চালায়। এ সময় প্রতিপক্ষের আঘাতে শাহিনুর বেগম (৩৫) ও হাবিবা (৮) আহত হয়ে নগরকান্দা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তী হয়। এ ব্যাপারে ক্ষতিগ্রস্থ পক্ষের শিরিয়া বেগম (৫৫) বলেন, খুব ভোরের দিক বেলায়েত মোল্যা ও তার লোকজন হঠাৎ আমাগো বাড়ি আক্রমন করে । আমাগো ঘড়ের বেড়া, দরজা , জানালা ভাংচুড় করে আমার ৪ টি ঘড় থেকে নগদ প্রায় ২ লক্ষ টাকা এবং কয়েকভরি সোনার গহনা লুট করে নিয়ে যায়। এ সময় বেলায়েত এর সাথে  কবির হোসেন, আলী আকবার, মুসা, আবু নাসের, হিটলার , ছানোয়ার, ছত্তার , হায়দার, হামীর আলী, আক্কাস সহ আরো অনেকেই ছিলো।
খুব ছোট্র একটি গ্রাম ছোট পাইককান্দি কিন্তু ঘটনা আর অঘটনা জন্মদানে এর জুড়ি নাই। মানবতা আর মানবাধিকারের লেশ মাত্র নেই এখানে। বাহুবল প্রয়োগ করে মাঝে মধ্যেই এখানে এ ধরনের তান্ডব চলে। গ্রামবাসীদের সকলেই এই ক্ষমতার খেলা প্রদর্শন বন্ধের জন্য প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top