সকল মেনু

পঞ্চগড়ে জামায়াত মেয়রপ্রার্থীসহ ১১ জনের মনোনয়ন বাতিল

indexডিজার হোসেন বাদশা পঞ্চগড় প্রতিনিধি: পঞ্চগড় পৌরসভা নির্বাচনে স্বতন্ত্র মেয়র প্রার্থী ও জেলা জামায়াতের  সহ ১১ জনের মনোনয়ন বাতিল । মনোনয়নপত্র বাছাইয়ের শেষ দিনে এক মেয়র, তিন সংরক্ষিত মহিলা কাউন্সিলর ও সাত কাউন্সিলর প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

মনোনয়নপত্র বাতিল হওয়া প্রার্থীরা হলেন, মেয়র পদে স্বতন্ত্র প্রার্থী ও জেলা জামায়াতের আমির মাওলানা আব্দুল খালেক, সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১ নম্বর ওয়ার্ডের রেহানা বেগম, ২ নম্বর ওয়ার্ডের খাদিজা হক, ৩ নম্বর ওয়ার্ডের রাহেনা বেগম এবং কাউন্সিলর পদে ১ নম্বর ওয়ার্ডের জাহেদুল ইসলাম ও এ টি এম হাসানুজ্জামান, ২ নম্বর ওয়ার্ডের নুর আলম, ৩ নম্বর ওয়ার্ডের ওসমান গণি, ৫ নম্বর ওয়ার্ডের রফিকুল ইসলাম, ৬ নম্বর ওয়ার্ডের আব্দুল মালেক ও ৯ নম্বর ওয়ার্ডের আবু তালেব।

এর আগে, ৩ ডিসেম্বর পঞ্চগড় পৌরসভা নির্বাচনে মেয়র পদে চার জন, কাউন্সিলর পদে ৩৬ জন ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১৪ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেন

প্রথমবারের মত দলীয় প্রতীকে নির্বাচনে বর্তমান মেয়র ও জেলা বিএনপির সহ-সভাপতি মো: তৌহিদুল ইসলাম ধানের শীষ, জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোছা: জাকিয়া আনোয়ার নৌকা প্রতীক পেয়েছেন।

মেয়র পদে জেলা জামায়াতে ইসলামীর আমীর সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল খালেক ও জেলা জাসদের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আব্দুল মজিদ বাবুল স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন। প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের পাশাপাশি প্রত্যাহারের সময়সীমা ১৩ ডিসেম্বর পর্যন্ত নির্ধারণ করা হয়েছে।

জেলা রির্টানিং অফিসার ও অতিরিক্ত জেলা প্রশাসক মো. মাহমুদুল আলম বলেন, ‘মনোনয়পত্র যাচাই-বাছাই পর্বে যাদের ত্রুটি ধরা পড়েছে তাদের মনোনয়ন বাতিল ঘোষনা করা হয়েছে। এদের মধ্যে সাতজন কাউন্সিলর তিনজন সংরক্ষিত আসনের মহিলা কাউন্সিলরসহ মেয়র প্রার্থী আব্দুল খালেক রয়েছেন। তবে তারা ৯ ডিসেম্বরের মধ্যে আপিল করতে পারবেন এবং ১২ ডিসেম্বরের মধ্যে আপিলের নিস্পত্তি করা হবে বলে জানান তিনি।
স্বতন্ত্র মেয়রপ্রার্থী জেলা জামায়াতের আমীর আব্দুল খালেক বলেন, ‘যে ক্রটির কারণে বাতিল হয়েছে সেটা মেজর ক্রটি নয়। প্রাথমিকভাবে বাতিল করা হলেও   আপিলের সুযোগ আছে। এজন্য আমি নিয়ম মেনে অবশ্যই আপিল করবো’। উল্লেখ্য পঞ্চগড় জেলায় ৩ টি পৌরসভা রয়েছে, এর মধ্যে সারা দেশের ন্যায় পঞ্চগড় প্রথম শ্রেণির পৌরসভায় নির্বাচন অনুষ্ঠানের কার্যক্রম চললেও বোদা ও দেবীগঞ্জ উপজেলায় নবঘোষিত পৌরসভার সীমানাসহ বিভিন্ন জটিলতায় নির্বাচন স্থগিত রয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top