সকল মেনু

পঞ্চগড়ে প্রসবজনিত ফিস্টুলা বিষয়ে অবহিতকরণ ও পরিকল্পনা সভা

066fba09-2776-4911-b1c8-638618ea49b9পঞ্চগড় প্রতিনিধি: পঞ্চগড়ে পরিবার পরিকল্পনা বিভাগের আয়োজনে প্রসবজনিত ফিস্টুলা রোগ বিষয়ক অবহিতকরণ ও পরিকল্পনা সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকালে পঞ্চগড় সদর উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ের সম্মেলন কক্ষে এই সভা অনুষ্ঠিত হয়। স্বাস্থ্য অধিদপ্তর, ইউএনএফপিএ ও বিডাব্লিউএইচসি‘র সহযোগিতায় সভায় বক্তব্য রাখেন পরিবার পরিকল্পনা কার্যালয়ের উপ-পরিচালক ডা. মিজানুর রহমান, পঞ্চগড় সদর উপেজলা চেয়ারম্যান আনোয়ার সাদাত সম্রাট, উপজেলা নির্বাহী কর্মকর্তা লায়লা মুনতাজেরী দীনা, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান এবিএম আখতারুজ্জামান শাহজাহান, মহিলা ভাইস চেয়ারম্যান কামরুন্নাহার শাহীন। এ সময় বক্তারা জানান, ফিস্টুলা একটি নিরাময়যোগ্য রোগ। অপারেশন ও নিয়মিত ঔষধ সেবনে ফিস্টুলা সম্পূর্ণ নির্মূল করা যায়। আর ফিস্টুলা রোগীদের অপারেশনসহ চিকিৎসার যাবতীয় খরচ সরকার বহন করে থাকে। প্রসবজনিত ফিস্টুলা রোগে গর্ভবতী নারীরাই বেশি আক্রান্ত হন। তাই ফিস্টুলা রোগীদের সামাজিকভাবে অবজ্ঞা না করে বিনামূল্যে চিকিৎসা নিতে উদ্বুদ্ধ করতে সকলকে এগিয়ে আসার আহ্বান জানান।
সভায় পরিবার পরিকল্পনা পরিদর্শক, পরিবার পরিকল্পনা সহকারী, পরিবার কল্যাণ পরিদর্শক, সেকমো ও মা শিশু কল্যাণ কেন্দ্রের চিকিৎসকরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠান পরিচালনা করেন বিডাব্লিউএইচসি পঞ্চগড়ের দায়িত্বরত কর্মকর্তা অমিত কুমার মালাকার।

 

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top