সকল মেনু

জয়পুরহাটে উন্নত জাতের আখ রোপন শুরু

unnamedএসএস মিঠু , জয়পুরহাট :  চিনি উৎপাদনের লক্ষ্যমাত্রা অর্জন করে চিনিকলকে লাভজনক করতে জয়পুরহাট চিনিকল এলাকায় অধিক জমিতে উন্নত জাতের আখ রোপন শুরু হয়েছে।

এ উপলক্ষ্যে আজ মঙ্গলবার দুপুরে জয়পুরহাট সদর উপজেলার ‘এ সাব জোন’-এর খনজনপুর ও চকশ্যাম গ্রামের কাজী আব্দুল মাবুদ ও শহীদুল ইসলামের জমিতে আনুষ্ঠানিক ভাবে আগামী ২০১৫-২০১৬ইং আখ রোপন কার্যক্রমের উদ্বোধন করেন জয়পুরহাট সুগার মিলস্ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মো: আব্দুস সালাম।অন্য দিকে জয়পুরহাটের  পাঁচবিবি সাবজোনে সুগার মিলস্ লিমিটেড সদর দফতরের উপ মহাব্যবস্থাপক( ডিজিএম) জাহেদ আলী আসনারী,নওগাঁর মঙ্গলবাড়ি ও ধামুইরহাট সাব জোনে সুগার মিলস্ লিমিটেড ব্যবস্থাপক (কৃষি) শাহনূর রেজা এবং দিনাজপুর জেলার চরকাই ও ফুলবাড়ী জোনে উপ মহাব্যবস্থাপক(সম্প্রসারণ) আব্দুল বারী আখ রোপন কার্যক্রমের উদ্বোধন করেন।

আগামী মৌসুমের জন্য জয়পুরহাট সুগার মিলস নিয়ন্ত্রনাধীন এলাকায় মোট  ১৪হাজার একর জমিতে আখ রোপন করে ১লাখ ২০হাজার মেট্রিক টন আখ উৎপাদনের  লক্ষ্যমাত্রা নির্ধারন করা হয়েছে। যা মাড়াই করে আগামী মৌসুমে এ মিলে প্রায় ১০হাজার মেট্রিক টন চিনি উৎপাদন করা সম্ভব বলে আশা সংশ্লিষ্টদের।

উল্লেখ্য, অধিক আখচাষে  উৎসাহীত করতে চাষীদের প্রয়োজনীয় ভর্তুকি,কৃষি ঋণ, সার,কীটনাশক  ইত্যাদি সহযোগিতা প্রদান করা  হচ্ছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top