সকল মেনু

সাতক্ষীরায় বেড়িবাঁধ ভেঙ্গে নিম্নাঞ্চল প্লাবিত

1441018476নিজস্ব প্রতিবেদক, হটনিউজ২৪বিডি.কম ৩১ আগস্ট : সাতক্ষীরার আশাশুনি উপজেলার রুয়েরবিল এলাকায় কপোতাক্ষ নদ ঘেঁষা প্রায় একশ’ ফুট বেড়িবাঁধ প্রবল জোয়ারে ভেঙ্গে ৫শ’ বিঘা মৎস্য ঘের ও একটি গ্রামের নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। সোমবার ভোর রাতে উপজেলার প্রতাপনগর ইউনিয়নের রুয়েরবিল গ্রামে বেড়িবাঁধ ভেঙ্গে এ পরিস্থিতির সৃষ্টি হয়েছে। শতাধিক এলাকাবাসীর স্বেচ্ছাশ্রমে বেড়িবাঁধটি সংস্কারের চেষ্টা চলছে। বাঁধ ভেঙ্গে যাওয়ার কারণে রুয়েরবিল গ্রামের নিম্নাঞ্চলের বেশ কিছু বাড়িঘর ও ৫শ’ বিঘা মৎস্য ঘের পানিতে প্লাবিত হয়ে গেছে। বাধটি দ্রুত স্থায়ীভাবে সংস্কার করা না হলে প্রতাপনগর ও শ্যামনগর উপজেলার পদ্মপুকুর ইউনিয়নের বিস্তীর্ণ এলাকা প্লাবিত হবে বলে আশঙ্কা করছেন স্থানীয়রা। প্রতাপনগর ইউপি চেয়ারম্যান জাকির হোসেন জানান, কপোতাক্ষ নদের রুয়েরবিল এলাকার বেড়িবাঁধ দীর্ঘদিন ধরে জরাজীর্ণ অবস্থায় ছিল। পানি উন্নয়ন বোর্ডকে বারংবার বলা সত্ত্বেও তারা সংস্কারের উদ্যোগ না নেওয়ায় রাতে প্রায় একশ’ ফুট এলাকা ভেঙ্গে নদী গর্ভে বিলীন হয়ে যায়। সেখানে শতাধিক এলাকাবাসীদের নিয়ে বাধটি সংস্কারের চেষ্টা চলছে। তিনি আরো জানান, রিং বাঁধটি সংস্কার করা না গেলে পরবর্তী জোয়ারে বিস্তীর্ণ এলাকা প্লাবিত হবে।
এদিকে, ভাঙনের খবর পেয়ে পানি উন্নয়ন বোর্ডের এসও আব্দুল মতিন ঘটনাস্থল পরিদর্শন করে বলেন, ‘বিষয়টি ঊর্ধ্বতন মহলকে জানানো হয়েছে।’ অপরদিকে, আশাশুনি উপজেলার জেলেখালী, দয়ারঘাট ও মনিপুর এলাকার বেড়িবাঁধেও ভয়াবহ ভাঙ্গন দেখা দিয়েছে। যে কোন মুহূর্তে সেখানে বেড়িবাঁধ ভেঙ্গে বিস্তীর্ণ এলাকা প্লাবিত হওয়ার আশঙ্কায় স্থানীয় লোকজন আতঙ্কের মধ্যে দিন কাটাচ্ছে।
হটনিউজ২৪বিডি.কম/এআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top