সকল মেনু

ডুবন্ত যাত্রীদের উদ্ধারে স্থানীয়দের তৎপরতা (ভিডিও)

 নিজস্ব প্রতিবেদক : গত সোমবার বেলা ১১টার দিকে আড়াই শতাধিক যাত্রী নিয়ে মাওয়া-কাওড়াকান্দি নৌরুটে ডুবে যায় পিনাক-৬ লঞ্চটি। এর পর থেকে এখন পর্যন্ত ডুবে যাওয়া লঞ্চটির অবস্থান সনাক্ত করা সম্ভব হয়নি। উদ্ধার তৎপরতা এখনো চলছে। লঞ্চটি ডুবে যাওয়ার সময় আশপাশের নৌযান ও খবর পেয়ে উদ্ধারে এগিয়ে আসেন স্থানীয়রা। সীমিত ক্ষমতা নিয়েও উদ্ধারে ঝাঁপিয়ে পড়েন তারা। জীবনের ঝুঁকি নিতেও পিছপা হননি।  ‘মানুষ মানুষের জন্য’  কথাটি আরেকবার প্রমাণিত হলো। সেসময় ডুবন্ত লঞ্চের যাত্রীদের আর্তচিৎকার ভারি হয়ে ওঠে সেখানকার পরিবেশ। লঞ্চটি ডুবে যাওয়ার সময় সেই মর্মস্পর্শী দৃশ্যের ভিডিও চিত্র মোবাইলে ধারণ করেছিলেন অপর নৌযানে থাকা এক যাত্রী। সেটি এর আগে রাইজিংবিডিতে প্রকাশ করা হয়েছিল।

এখন পিনাক-৬ এর ডুবন্ত যাত্রীদের উদ্ধারে স্থানীয়দের তৎপরতার আরেকটি ভিডিও চিত্র আমাদের হাতে এসে পৌঁছেছে। সেটি মোবাইলে ধারণ করেন ঢাকা কমার্স কলেজের হিসাব বিজ্ঞানের স্নাতকোত্তর পর্বের শিক্ষার্থী শ্যাম সুমন। ভিডিওটি রাইজিংবিডির পাঠকদের জন্য প্রকাশ করা হলো।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top