সকল মেনু

পিনাক মালিক কালু মিয়া পলাতক, ছেলের বিয়ে স্থগিত

 সোমা ইসলাম,মাওয়া ঘাট থেকে : পিনাক-৬ লঞ্চের মালিক কালু মিয়াকে খুঁজে পাওয়া যাচ্ছে না। সোমবার লঞ্চ দুর্ঘটনার পর থেকেই তিনি পলাতক।
লৌহজং থানা পুলিশ জানায়, দুর্ঘটনার পরপরই তার সন্ধান করা হলেও কোথাও খুঁজে পাওয়া যাচ্ছে না। কালু মিয়ার খোঁজে পুলিশ মাওয়া ছাড়াও ঢাকার বিভিন্ন এলাকায় অভিযান চালাচ্ছে। এদিকে শুক্রবার কালু মিয়ার ছেলে লিমনের বিয়ের কথা থাকলেও তা স্থগিত করা হয়েছে। কালু মিয়ার এক ঘনিষ্ঠ সূত্র হটনিউজ২৪বিডি.কমকে এ তথ্য নিশ্চিত করে বলেন, সোমবার দুর্ঘটনার পরপরই কালু মিয়া মাওয়ার বাসা ছেড়ে পালিয়ে গেছেন। সূত্রটি আরো জানায়, পিনাক-৬ লঞ্চের মালিক কালু মিয়া হলেও কাগজপত্রে তার নামে নেই। কারণ, ওই লঞ্চের আগের মালিক মনিরুজ্জামানের নামেই সব কাগজ পত্র রয়েছে। কালু মিয়া মনিরুজ্জামানের কাছ থেকে লঞ্চটি কেনার পর এখনো ‘সি ফরম’ পূরণ করে মালিকানা বদল করেননি। এদিকে নৌমন্ত্রী শাজাহান খানের নির্দেশের পর লৌহজং থানায় একটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে জানিয়েছেন থানার ওসি (অফিসার ইনচার্জ) তোফাজ্জল হোসেন।

অন্যদিকে, নৌপরিবহনমন্ত্রী শাজাহান খান লঞ্চডুবির ঘটনাস্থল ঘুরে সাংবাদিকদের বলেন, কাওড়াকান্দি থেকে ১৬০-১৭০ জন যাত্রী নিয়ে মাওয়া আসার পথে লঞ্চটি কাঁঠালবাড়ি ঘাট থেকে আরো শতাধিক যাত্রী তুলেছিল। এই কারণে লঞ্চটি ডুবে থাকতে পারে। এ ঘটনায় নিয়ম মাফিক মামলা করা হবে।

উল্লেখ্য, ঈদফেরত যাত্রীদের চাপের মধ্যে মাদারীপুরের কাওড়াকান্দি ঘাট থেকে মুন্সীগঞ্জের মাওয়া আসার পথে সোমবার বেলা ১১টার দিকে আড়াই শতাধিক যাত্রি নিয়ে ডুবে যায় লঞ্চটি। দুর্ঘটনার পরপরই ট্রলার ও স্পিডবোট নিয়ে স্থানীয় বাসিন্দারা উদ্ধারকাজ শুরু করেন। পরে কোস্ট গার্ড, ফায়ার সার্ভিস, বিআইডব্লিউটিএ ও নৌবাহিনীর উদ্ধারকর্মীরা ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার অভিযানে যোগ দেন। যৌথভাবে এ উদ্ধারকাজ এখনও চলছে।

সোমবার সন্ধ্যা থেকে উদ্ধারকারী জাহাজ ‘রুস্তম’ এবং মঙ্গলবার সকাল পৌনে ১০টা থেকে উদ্ধারকারী জাহাজ ‘নির্ভীক’ লঞ্চটি উদ্ধারের জন্য সেখানে রয়েছে। তবে ডুবে যাওয়া লঞ্চটির অবস্থান শনাক্ত করতে পারেনি অনুসন্ধানকারিরা। এজন্য চট্টগ্রাম থেকে বিশেষায়িত নৌযান জরিপ-১০ মঙ্গলবার গভীর রাতে মাওয়া পৌঁছালে উদ্ধার অভিযানে আরো গতিশীলতা আসবে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top