সকল মেনু

পদ্মাসেতু সাড়ে ৩ বছরের মধ্যে তৈরী হবে -যোগাযোগ মন্ত্রী

 লাবলু মোল্লা,মুন্সীগঞ্জ: পরিকল্পনা মন্ত্রী আ হ ম মোস্তফা কামাল বলেছেন,পদ্মা সেতু নির্মান কাজ আগামী সাড়ে ৩ বছরে মধ্যে তৈরী হওয়ার মাধ্যমে আমাদের স্বপ্নের জায়গাটি আমারা স্পর্শ করতে পারবো এবং পদ্মাসেতুর বাস্তবায়নে জাতীকে আমরা অনেক উপরে নিয়ে যাব। এসময় পরিকল্পনা মন্ত্রী সাংবাদিকদের আরো বলেন,পদ্মাসেতু এখন দৃশ্যমান বাস্তবতা। এটা এখন চোখে দেখারমত। আর বেশী দেরী নাই এই সেতুর সুফল মানুষ পেতে যাচ্ছে। সব কিছু ঠিকঠাক থাকলে আর অল্প কিছু দিনের মধ্যেই এই সেতুর মূল কাজ শুরু হতে যাচ্ছে। মন্ত্রী আরো বলেন এ সেতুর কাজকে প্রধানত ৫ খন্ডে ভাগ করা হয়েছে। এরমধ্যে ভুমি অধিগ্রহন,এ্যাপ্রোজ সড়ক নির্মান,বাসস্থান নির্মান,নদী শাসন এবং পদ্মা সেতুর মূল কাজ। এ সমস্ত কাজের মধ্যে পদ্মা সেতুর মূলকাজ ব্যাতিত প্রায় সবকটিই কাজ শেষের পথে। দুই মন্ত্রী পদ্মা সেতুর বিভিন্ন উন্নয়ন মূলক কাজের পরিদর্শনকালে এ সব কথা বলেন। অন্যদিকে যোগযোগ মন্ত্রী ওবাইদুল কাদের বলেছেন, চলতি বছরে মূল পদ্মা সেতুর কাজ দৃশ্যমান হবে। যতকিছুই হোকনা কেন পদ্মাসেতুর মূল কাজ এ বছরের মধ্যে শুরু হবেই। এ সরকারের কাছে এবং আমার কাছে এখন সবচেয়ে বড় কাজ পদ্মা সেতু বাস্তবায়ন। প্রয়োজন হলে এখানে পদ্মাপারে হুগলা বিছিয়ে আমি বসে থাকবো । জনগনের এবং এ দেশবাসীর সবচেয়ে বড় পাওয়া এই পদ্মা সেতুর বাস্তবায়ন হবেই। রাত যতই গভীর হোক আলো ওবায়দুল কাদের ঝলমলে সকাল ততই ঘনিয়ে আসছে। দুই মন্ত্রী শনিবার সকাল সাড়ে ১১
টায় মুন্সীগঞ্জের মাওয়া চৌরাস্তা পদ্মাসেতুর কাজের উন্নয়নের বিভিন্ন অগ্রগতি পরিদর্শন কালে সাংবাদিকদের এ সব কথা বলেন। মন্ত্রী আরও বলেন, যতকিছুই হোকনা কেন চলতি বছরেই পদ্মাসেতুর মূলকাজ শুরু হয়ে তা দৃশ্যমান হবে। মন্ত্রীদ্বয় শনিবার মুন্সীগঞ্জের মাওয়া পদ্মাসেতু এলাকা পরির্দশন কালে তারা এ কথা বলেন । এসময় আরও উপস্থিত ছিলেন, স্থানীয় সংসদ সদস্য সাগুফতা ইয়াসমিন এমিলি, মুন্সীগঞ্জ জেলা প্রশাসক সাইফুল হাসান বাদল,সড়ক ও জনপদ নির্বাহী প্রকৌশলী নূর হোসেন,স্থানীয় উপজেলা চেয়ারম্যান ওসমান গনি তালুকদার , আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আব্দুর রশীদ শিকদার সহপদ্মাসেতু বিভাগের কর্মকর্তা বৃন্দ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top