সকল মেনু

গ্রাম আদালত বিল সংশোধন ও পরিমার্জন করে গৃহীত

‘গ্রাম আদালত (সংশোধন) বিল, ২০২৪’-এর প্রয়োজনীয় সংশোধন ও পরিমার্জন করে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটিতে বিলটি গৃহীত হয়েছে।

রোববার (৩১ মার্চ) কমিটির প্রথম বৈঠক সভাপতি মো. শফিকুল ইসলাম এমপির সভাপতিত্বে জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত হয়।

কমিটি সদস্য ও স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের মন্ত্রী মো. তাজুল ইসলাম এমপি, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী মো. আবদুল ওয়াদুদ এমপি, আবুল হাসানাত আবদুল্লাহ্ এমপি, মো. ছানোয়ার হোসেন এমপি, মো. মতিয়ার রহমান এমপি, মো. ইকবাল হোসেন এমপি, মোহাম্মদ আলী এমপি এবং ফরিদা খানম এমপি বৈঠকে উপস্থিত ছিলেন।

দ্বাদশ জাতীয় সংসদের স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির প্রথম বৈঠক হওয়ায় উপস্থিত সদস্যগণের পরিচিতি পর্ব অনুষ্ঠিত হয়।

বৈঠকে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় এবং এর আওতাধীন দপ্তর/অধিদপ্তর/সংস্থাসমূহের সার্বিক কার্যক্রম সম্পর্কে অবহিত করা হয়।

বৈঠকে ‘গ্রাম আদালত (সংশোধন) বিল, ২০২৪’ এর ওপর বিস্তারিত আলোচনা করা হয় এবং প্রয়োজনীয় সংশোধন ও পরিমার্জনপূর্বক বিলটি গৃহীত হয়।

বৈঠকে পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের জ্যেষ্ঠ সচিব, স্থানীয় সরকার বিভাগের সচিব, স্থানীয় সরকার বিভাগ, সমবায় অধিদপ্তর, বার্ড, বিআরডিবি, আরডিএর মহাপরিচালক, স্থানীয় সরকার বিভাগের অতিরিক্ত সচিবসহ ঊর্ধ্বতন কর্মকর্তা এবং জাতীয় সংসদ সচিবালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top