সকল মেনু

ব্রাজিলে ব্যাপক বৃষ্টি ও বন্যায় নিহত ১০

ব্রাজিলের দক্ষিণাঞ্চলীয় রাজ্য রিও গ্র্যান্ডে ডো সুলে ব্যাপক বৃষ্টিপাতের কারণে ১০ নিহত হয়েছেন এবং ২১ জন নিখোঁজ রয়েছে। স্থানীয় সরকার সতর্ক করে বলেছে, পরিস্থিতি গুরুতর এবং আরো অবনতি হতে পারে।

বুধবার একটি সংবাদ সম্মেলনে রাজ্যের গভর্নর এডুয়ার্ডো লেইট বলেছেন, তিনি প্রেসিডেন্ট লুইজ ইনাসিও লুলার সঙ্গে সব সম্ভাব্য ফেডারেল সহায়তা চেয়ে কথা বলেছেন। প্রেসিডেন্ট লুলা তার আহ্বানে সাড়া দিয়ে সব ধরনের সহযোগিতার আশ্বাস দিয়েছেন।

বৃহস্পতিবার লুলা রাজ্যটির দুর্গত এলাকা পরিদর্শন করবেন বলে জানিয়েছে রয়টার্স।

কর্মকর্তারা জানান, এ পর্যন্ত ১০ জনের মৃত্যু হয়েছে। ছোট একটি শহরে বন্যার পানির তোড়ে একটি গাড়ি ভেসে যায়, তাতে এর দুই আরোহীর মৃত্যু হয়। সালভাদর দো সুলে ভূমিধসে আরেকজনের মৃত্যু হয়। লেইট রাজ্যজুড়ে সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করেছেন। তিনি সশস্ত্র বাহিনীরও সহযোগিতা চেয়েছেন।

কর্তৃপক্ষ জানিয়েছে, রাজ্যজুড়ে নদীর পানি বাড়ছে এবং বহু এলাকা বন্যাকবলিত হয়েছে। এতে ১১৪টি শহর ক্ষতিগ্রস্ত হয়েছে ও সাড়ে তিন হাজারের মতো মানুষ বাস্তুচ্যুত হয়েছেন।

আগামী কয়েকদিনে আরো ভারি বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। বৃষ্টির মধ্যেও নিখোঁজদের সন্ধানে কাজ করছেন উদ্ধারকর্মীরা।

সূত্র: রয়টার্স

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top