সকল মেনু

বৌদ্ধ ধর্মীয় কল্যাণ ট্রাস্টের অনুদান তদারকিতে হচ্ছে টিম

বৌদ্ধ ধর্মীয় কল্যাণ ট্রাস্টের অনুদান কার্যক্রম তদারকিতে একটি টিম গঠনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। রোববার (৩১ মার্চ) বৌদ্ধ ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ট্রাস্টি বোর্ডের ১০৫তম সভায় এ সিদ্ধান্ত হয়।

বোর্ডের চেয়ারম্যান ও ধর্মমন্ত্রী মো. ফরিদুল হক খানের সভাপতিত্বে মন্ত্রীর অফিস কক্ষে এ সভা হয়। ধর্ম মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, এ সভায় বৌদ্ধ পুর্ণিমা উপলক্ষে প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিল থেকে অনুদান হিসেবে প্রাপ্ত দুই কোটি টাকা সুষ্ঠুভাবে বিতরণের কর্মকৌশল নিয়ে আলোচনা হয়েছে। অন্যান্য বিষয়ের মধ্যে ট্রাস্টের তহবিল থেকে বৌদ্ধবিহার মেরামতের লক্ষ্যে বরাদ্দকৃত ২০ লাখ টাকা, শ্মশান সংস্কারের লক্ষ্যে ১০ লাখ টাকা এবং চিকিৎসা সহায়তা বাবদ ১০ লাখ টাকা বিতরণের বিষয়ে বিস্তারিত আলোচনা হয়েছে। এছাড়া ট্রাস্টের তহবিল হতে বৌদ্ধ সম্প্রদায়ের দরিদ্র-অসহায় মানুষের জন্য আত্মকর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে সভায় আলোচনা হয়েছে।

সভায় ধর্মমন্ত্রী বৌদ্ধ ধর্মীয় কল্যাণ ট্রাস্টের সব ধরনের অনুদান কার্যক্রমে শতভাগ স্বচ্ছতা ও জবাবদিহিতার নিশ্চিত করার ওপর গুরুত্বারোপ করেন। এ বিষয়ে বিস্তারিত আলোচনা শেষে ট্রাস্টের অনুদান কার্যক্রম তদারকির জন্য কেন্দ্রীয়ভাবে তিন সদস্যবিশিষ্ট একটি মনিটরিং টিম গঠনের সিদ্ধান্ত হয়েছে।

এ সভায় বৌদ্ধ ধর্মীয় কল্যাণ ট্রাস্টের সিনিয়র ভাইস চেয়ারম্যান ও সংসদ সদস্য রমেশ চন্দ্র সেন, সংরক্ষিত মহিলা সংসদ সদস্য আরমা দত্ত, ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মু. আ. হামিদ জমাদ্দার, ভাইস চেয়ারম্যান সুপ্ত ভূষণ বড়ুয়াসহ ট্রাস্টিরা উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top