সকল মেনু

ফিল্মফেয়ার পুরস্কার পেলেন বাংলাদেশের তিন তারকা

মনোনয়ন পেয়েছিলেন দেশের পাঁচজন তারকা। তাদের মধ্যে তিনজনের হাতেই উঠলো পশ্চিমবঙ্গের সম্মানজনক ও জনপ্রিয় পুরস্কার ‘ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডস’ (বাংলা)। অনুমান ছিল আগে থেকেই। তিনবার এই পুরস্কার উঠেছে যার হাতে সেই জয়া আহসান চতুর্থবারের মতো অবশ্যই পুরস্কার পাবেন।

সেটার কারণও আছে, দুটি ক্যাটাগরিতে মনোনয়ন পেয়েছিলেন দুই বাংলার জনপ্রিয় এই তারকা। এবার তার সঙ্গে এই পুরস্কার এসেছে তাসনিয়া ফারিন ও সোহেল মন্ডল। তাদের মধ্যে জয়া ও ফারিন সরাসরি পুরস্কার নিতে পারলেও ভিসা জটিলতায় কলকাতায যেতে পারেননি সোহেল মন্ডল।

শুক্রবার (২৯ মার্চ) কলকাতা শহরের আইটিসি রয়েল বেঙ্গল হোটেলে বসে এবারের ‘ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডস বাংলা ২০২৪’–এর আসর।

সেখানেই ঘোষিত হয় বিজয়ীদের নাম। টালিউড সিনেমা ‘অর্ধাঙ্গিনী’তে অভিনয় করে সেরা পার্শ্ব অভিনেত্রীর পুরস্কার পেয়েছেন জয়া আহসান।
এই নায়িকার হাতে পুরস্কার তুলে দেন টালিউড অভিনেত্রী শুভশ্রী ও তার স্বামী পরিচালক রাজ চক্রবর্তী।

পুরস্কার হাতে পেয়ে উচ্ছ্বসিত জয়া গণমাধ্যমকে বলেন, ‘সমালোচক আর জনপ্রিয় শাখায় এর আগে আমি পেয়েছি। কিন্তু এই শাখায় এটিই আমার প্রথম। ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই আমার টিমের সবাইকে। পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের দর্শক, শুভানুধ্যায়ী এবং সাংবাদিক সবাইকে ধন্যবাদ আমাকে ভালোবাসা দেওয়ার জন্য।’

এদিকে কলকাতার সিনেমা ‘আরো এক পৃথিবী’তে অভিনয় করে সেরা নবাগতা অভিনেত্রীর পুরস্কার হাতে তুলে নেন বাংলাদেশের অভিনেত্রী তাসনিয়া ফারিন। তিনি বলেন, ‘কলকাতায় এটা শুধু আমার প্রথম ছবিই নয়, ক্যারিয়ারের প্রথম ছবি আমার। আমি চেষ্টা করেছি যতটুকু সম্ভব দেওয়ার, বাকিটা দর্শকরা পছন্দ করেছেন। অনেক বেশি ভালোবাসা পাচ্ছি আসার পর থেকে।’

এদিকে দেশের আরেক তরুণ অভিনেতা সোহেল মন্ডল। ইন্দ্রনীল রায় পরিচালিত যৌথ প্রযোজনার ‘মায়ার জঞ্জাল’ সিনেমায় সেরা নবাগতা অভিনেতার পুরস্কারে পেয়ে দারুণ উচ্ছ্বসিত। পুরস্কার সরাসরি হাতে নিতে না পারলেও তিনি এই পুরস্কার তার সহকর্মী ও থিয়েটারের কর্মীদের উৎসর্গ করেছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top