সকল মেনু

৫০ হাজারে সন্তান বিক্রির পর মায়ের অনুশোচনা, ৯৯৯ নম্বরে উদ্ধার

গাজীপুরে এক মা তার সন্তান বিক্রি করেন। সন্তান বিক্রির পর তিনি অনুশোচনায় ভোগেন। পরে অনুশোচনা থেকে সন্তান ফিরে পেতে ফোন দেন ৯৯৯-এ। এরপর এ ফোনে সেই মা তার সন্তানকে ফিরে পান।

রোববার (১০ মার্চ) জাতীয় জরুরি সেবা নম্বর ৯৯৯ এর পুলিশ পরিদর্শক (গণমাধ্যম ও জনসংযোগ কর্মকর্তা) আনোয়ার সাত্তার এ তথ্য জানান।

তিনি বলেন, ওই মা বলেছেন-‘আমি একটা ভুল কইরা ফালাইছি। তিনদিন আগে আমার এক মেয়ে সন্তান জন্ম হয়। আমার স্বামী নেই। তারে মানুষ করতে পারমু না ভেবে ৫০ হাজার টাকায় বিক্রি কইরা দিছি।’

ওই মা আরও বলেন, আগের ঘরের ছয় বছর বয়সী আরেকটা মেয়ে আছে। প্রথম ঘরের মেয়েকে মেনে নেয় না দেখে দ্বিতীয় স্বামীর সাথে তিন মাস আগে ছাড়াছাড়ি হয়ে গেছে। মেয়ে বিক্রির টাকা এখনো ছুখে দেখি নি। ওই টাকা ফিরিয়ে দিয়ে আমার মেয়েকে আমি ফেরত চাই। দয়া করে উদ্ধারের ব্যবস্থা করুন। আমার কোনো আত্মীয় নেই। আমি এতিম।

এমন তথ্য জানিয়ে শনিবার (৯ মার্চ) দুপুরে গাজীপুরের কোনাবাড়ি থেকে একজন নারী কলার ‘জাতীয় জরুরি সেবা ৯৯৯’ নম্বরে ফোন করে কান্নায় ভেঙে পড়েন।

পুলিশ পরিদর্শক আনোয়ার আরও বলেন, এমন তথ্যের ভিত্তিতে ৯৯৯ কলটেকার কনস্টেবল আনোয়ার কোনাবাড়ি থানায় বিষয়টি দ্রুত উদ্ধারের ব্যবস্থা নেওয়ার জন্য জানায়।

পরবর্তীতে ৯৯৯ ডেসপাচার এসআই ইমদাদুল হক কলার এবং সংশ্লিষ্ট সবার সঙ্গে যোগাযোগ করে পুলিশি তৎপরতার আপডেট নিতে থাকেন।

এমন সংবাদের ভিত্তিতে কোনাবাড়ি থানা পুলিশের একটি দল ঘটনাস্থলে গিয়ে কলার মা যার মাধ্যমে সন্তান বিক্রি করেছিলেন তার প্রতিবেশী একজন সবজি বিক্রেতার কাছ হতে ক্রেতার ঠিকানা সংগ্রহ করে গাজীপুরের নামাপাড়া থেকে শিশুটিকে উদ্ধার করে কলার মায়ের কাছে বুঝিয়ে দেয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top