সকল মেনু

হেলমেট পরে ফার্মগেটের দুই দোকান থেকে ১৯০ ভরি সোনা চুরি

রাজধানীর ফার্মগেটে সেজান পয়েন্ট মার্কেটের চতুর্থ তলায় গভীর রাতে দুটি জুয়েলারি দোকানে চুরির ঘটনা ঘটেছে।

দোকান মালিক সমিতির দাবি, মঙ্গলবার (৫ মার্চ) দিনগত রাতে দুটি দোকান থেকে ১৯০ ভরি সোনার গয়না চুরি হয়েছে। পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) অপরাধ শনাক্তকরণ দল ঘটনাস্থল থেকে আলামত সংগ্রহ করেছে।

চুরি হওয়া একটি দোকানের ভেতরের ৩১ সেকেন্ডের সিসি ক্যামেরার ফুটেজ বিশ্লেষণ করে দেখা গেছে, দুজন ব্যক্তি কালো পোশাক পরা। দুজনেরই মাথায় কালো হেলমেট। কেচি গেটের তালা ভেঙে দোকানের ভেতরে প্রবেশ করে দুজন। এরপর দোকানের ভেতরে থাকা সিসি ক্যামেরাগুলো খুলে ফেলে।

পুলিশ জানায়, ৫ মার্চ দিনগত রাত সাড়ে তিনটার দিকে দুজন চোর সেজান পয়েন্ট মার্কেটের পেছনের দোতলার বারান্দার গ্রিল ভেঙে ভেতরে ঢুকে পড়ে। পরে তারা সিঁড়ি বেয়ে চতুর্থ তলায় সরণি ও এলভি জুয়েলার্স দোকানের তালা ভেঙে ভেতরে প্রবেশ করে। এরপর তারা যেখান দিয়ে এসেছিল, স্বর্ণালংকার নিয়ে সেখান দিয়ে পালিয়ে যায়। ঘটনার পর পুলিশ মার্কেট পরিদর্শন করেছে।

চুরির বিষয়ে সেজান পয়েন্ট মার্কেট দোকান মালিক সমিতির সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম বলেন, এলভি জুয়েলার্স থেকে ৪০ ভরি ও সরণি জুয়েলার্স থেকে ১৫০ ভরি স্বর্ণালংকার চুরি হয়েছে।

ডিএমপির তেজগাঁও বিভাগের অতিরিক্ত উপকমিশনার (এডিসি) রুবাইয়াত জামান বলেন, মার্কেটের সামনে সিসি ক্যামেরা থাকলেও পেছনে ছিল না। ফুটেজে মার্কেটের বারান্দায় অন্ধকারে দুজনকে হাঁটতে দেখা গেছে। আরেক ফুটেজে এক চোরকে হেলমেট পরা অবস্থায় দেখা গেছে।

এ বিষয়ে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার মোহাম্মদ হারুন অর রশীদ বলেন, কিছু সিসি ক্যামেরার ফুটেজ আমাদের হাতে এসেছে। এ বিষয়ে ডিবির তেজগাঁও বিভাগ ছায়াতদন্ত করছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top