সকল মেনু

বেবিচক চেয়ারম্যানের সঙ্গে ভিয়েতনামের রাষ্ট্রদূতের সাক্ষাৎ

বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মো. মফিদুর রহমানের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন ঢাকায় নিযুক্ত ভিয়েতনামের রাষ্ট্রদূত ন্যুয়েন মান কুঅং।

বুধবার (৬ মার্চ) দুপুরে বেবিচক কার্যালয়ে এ সাক্ষাৎ করেন তারা। সাক্ষাৎকালে দুদেশের মধ্যে সম্পর্ক আরও সুদৃঢ়করণসহ এভিয়েশন সেক্টরের মধ্যে পারস্পরিক সহযোগিতা ও যোগাযোগ বৃদ্ধির বিষয়ে আলোচনা করা হয়।

বাংলাদেশ ও ভিয়েতনামের মধ্যে বিদ্যমান এয়ার সার্ভিস চুক্তি নবায়ন এবং দু’দেশের মধ্যে সরাসরি বিমান যোগাযোগ চালুর বিষয়ে আলোচনা করা হয়। দু’দেশের মধ্যে সরাসরি বিমান যোগাযোগ ব্যবস্থা চালু করা সম্ভব হলে বাণিজ্যিক ও পর্যটন খাতে পারস্পরিক যোগাযোগ বৃদ্ধি পাবে, যা দু’দেশের অর্থনৈতিক উন্নয়নে ব্যাপক অবদান রাখবে।

বিমান চলাচল চুক্তি নবায়নের বিষয়ে শিগগির একটি কনসালটেশন সভা আয়োজনের বিষয়ে সিদ্ধান্ত গৃহিত হয়। আলোচনা শেষে বন্ধুপ্রতিম দুটি দেশের সিভিল এভিয়েশন ও বিমান পরিবহন সংস্থাগুলোর মধ্যে বিমান চলাচল ক্ষেত্রে যোগাযোগ সহসাই বাড়বে বলে আশাবাদ ব্যক্ত করা হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top