সকল মেনু

পশ্চিমাদের বিভিন্ন লক্ষ্যবস্তুতে ক্ষেপণাস্ত্র হামলার দাবি হুথিদের

পশ্চিমাদের বিভিন্ন লক্ষ্যবস্তুতে ক্ষেপণাস্ত্র হামলার দাবি জানিয়েছে ইয়েমেনের হুথি বিদ্রোহীরা। বলা হয়েছে, হামলার লক্ষ্যবস্তু ছিল ইসরায়েলের এইলাত বন্দর, ব্রিটেনের একটি জাহাজ ও লোহিত সাগরে মার্কিন একটি ডেস্ট্রয়ার।

এক বিবৃতিতে ইয়েমেনের সশস্ত্র বাহিনী জানিয়েছে, ফিলিস্তিনি জনগণের প্রতি সমর্থন জানিয়ে শত্রুদের এসব লক্ষ্যবস্তুতে হামলা চালানো হয়েছে। তাছাড়া যুক্তরাষ্ট্র ও ব্রিটিশ বাহিনী ইয়েমেনের বিরুদ্ধে যে আগ্রাসন চালাচ্ছে তারও জবাব দেওয়া হয়েছে এসব হামলার মধ্য দিয়ে।

বিবৃতিতে বলা হয়, প্রথম অভিযানে ইয়েমেনের সামরিক বাহিনীর ক্ষেপণাস্ত্র ও ড্রোন ইউনিট ইহুদিবাদী ইসরায়েলের এইলাত বন্দরের বিভিন্ন লক্ষ্যবস্তুতে ক্ষেপণাস্ত্র ও ড্রোন হামলা চালায়।

দ্বিতীয় অভিযান চালানো হয়েছে এডেন উপসাগরে, যেখানে ইয়েমেনের নৌবাহিনী ব্রিটেনের আইল্যান্ডার নামে একটি জাহাজকে টার্গেট করে। ক্ষেপণাস্ত্রগুলো সরাসরি জাহাজটিতে আঘাত করে ও তাতে আগুন ধরে যায়।

তৃতীয় অভিযান চালানো হয়েছে লোহিত সাগরে মার্কিন সামরিক বাহিনীর একটি ডেস্ট্রয়ারে। এই অভিযানে ইয়েমেনের বাহিনী বেশ কয়েকটি ড্রোন ব্যবহার করে।

ইউনাইটেড কিংডম মেরিটাইম ট্রেড অপারেশন্স জানিয়েছে, ইয়েমেনের দক্ষিণ উপকূলে ব্রিটেনের মালিকানাধীন একটি জাহাজে ক্ষেপণাস্ত্র হামলা হয়েছে ও এর ফলে জাহাজটিতে আগুন ধরে গেছে।

সূত্র: প্রেসটিভি, পার্সটুডে

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top