সকল মেনু

পোশাক শিল্পের উন্নয়নে প্রধানমন্ত্রীর সহযোগিতা কামনা

পোশাক রপ্তানিতে ভূ-রাজনৈতিক উত্তেজনার প্রভাবসহ নিরবচ্ছিন্ন গ্যাস সরবরাহের মাধ্যমে এই খাতের উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সহযোগিতা চেয়েছেন বাংলাদেশ পোশাক প্রস্তুতকারক ও রপ্তানিকারক সমিতির (বিজিএমইএ) সভাপতি ফারুক হাসান।

রোববার (১১ ফেব্রুয়ারি) প্রধানমন্ত্রীর কার্যালয়ে তার সঙ্গে সংগঠনটির একটি প্রতিনিধি দল সৌজন্য সাক্ষাৎকালে তিনি এ সহযোগিতা চান।

প্রতিনিধি দলে ছিলেন সাবেক বাণিজ্যমন্ত্রী ও বিজিএমইএ’র সাবেক সভাপতি টিপু মুনশি, বিজিএমইএর সাবেক সভাপতি আবদুস সালাম মুর্শেদী, শফিউল ইসলাম মহিউদ্দিন, সাবেক সভাপতি ও আওয়ামী লীগের শিল্প ও বানিজ্য সম্পাদক মো. সিদ্দিকুর রহমান, বিজিএমইএর বর্তমান বোর্ডের প্রথম সহসভাপতি সৈয়দ নজরুল ইসলাম, সিনিয়র সহসভাপতি এস এম মান্নান (কচি), সহসভাপতি শহিদউল্লাহ আজিম, মো. নাসির উদ্দিন, মিরান আলী, রাকিবুল আলম চৌধুরী, পরিচালক ব্যারিস্টার শেহরিন সালাম ঐশী, ব্যারিস্টার ভিদিয়া অমৃত খান ও নীলা হোসনে আরা।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নিরঙ্কুশ বিজয় লাভ এবং প্রধানমন্ত্রী হিসেবে পঞ্চম মেয়াদে ক্ষমতা গ্রহণের জন্য শেখ হাসিনাকে অভিনন্দন জানান বিজিএমইএ প্রতিনিধি দল।

এ সময় বিজিএমইএ সভাপতি ফারুক হাসান তৈরি পোশাক শিল্পের অগ্রগতি, বিশেষ করে কর্মক্ষেত্রে নিরাপত্তা, পরিবেশগত সাসটেইনেবিলিটি এবং শ্রমিকদের কল্যাণে যে অগ্রগতি সাধিত হয়েছে, সে সম্পর্কে প্রধানমন্ত্রীকে অবহিত করেন। এ ছাড়া প্রধানমন্ত্রী টেকসই উন্নয়নের যে নির্দেশনা দিয়েছেন তার উপর শিল্পের জোর প্রদান করে উচ্চমূল্যের পণ্যে যাওয়ার মাধ্যমে পণ্য বৈচিত্র্যকরণে বিজিএমইএ’র প্রতিশ্রুতিও তিনি তুলে ধরেন।

প্রতিনিধি দলটি অপ্রচলিত বাজারে পোশাক রপ্তানি উল্লেখযোগ্যভাবে বৃদ্ধির বিষয় উল্লেখ করে রপ্তানির নতুন বাজার অনুসন্ধানে বিজিএমইএর গৃহীত উদ্যোগগুলো সম্পর্কে প্রধানমন্ত্রীকে অবহিত করেন।

বিজিএমইএ সভাপতি প্রধানমন্ত্রীকে বিশ্ব বাণিজ্য এবং বাংলাদেশের পোশাক রপ্তানিতে ভূ-রাজনৈতিক উত্তেজনার প্রভাবসহ পোশাক শিল্পের বর্তমান প্রধান চ্যালেঞ্জগুলো সম্পর্কে অবহিত করেন। এ ছাড়া কোভিডকালে পোশাক শিল্পে প্রধানমন্ত্রীর সময়োপযোগী উদ্যোগ এবং নীতি সহায়তার জন্য কৃতজ্ঞতা প্রকাশ করেন বিজিএমইএ নেতারা। পাশাপাশি শিল্পের প্রবৃদ্ধির গতি অব্যাহত রাখতে নিরবিচ্ছিন্ন গ্যাস সরবরাহসহ পোশাকখাতের সম্মুখ চ্যালেঞ্জগুলো মোকাবেলায় সরকারের নীতি সহায়তাগুলো অব্যাহত রাখার জন্য অনুরোধ জানান।

প্রধানমন্ত্রীর দূরদর্শী নেতৃত্বে বাংলাদেশ উন্নয়নের পথে অগ্রযাত্রা অব্যাহত রাখবে, যেখানে তৈরি পোশাক শিল্প দেশের অর্থনৈতিক প্রবৃদ্ধিতে অগ্রণী ভূমিকা পালন করবে বলে বিজিএমইএ মনে করে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top