সকল মেনু

থানা থেকে পালানো নারী আসামি ১৭ ঘণ্টা পর ফের গ্রেফতার

রাজধানীর আদাবর থানা হেফাজত থেকে পালানো মাদক মামলার আসামি লাবনী আক্তারকে (২০) আবারও গ্রেফতার করেছে পুলিশ। দীর্ঘ ১৭ ঘণ্টা ঢাকা ও আশপাশের থানা এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়।

শনিবার (৩০ ডিসেম্বর) রাত সাড়ে ১১টার দিকে আদাবর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহবুবুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, দায়িত্বরত পুলিশ সদস্যদের অসতর্কতায় থানা হেফাজতে থাকা মাদক মামলার আসামি লাবনী আক্তার পালিয়ে যান। শনিবার ভোর সোয়া ৫টার দিকে তিনি কৌশলে থানা থেকে পালিয়ে যান। পরে রাত ১১টা পর্যন্ত থানার দুই পরিদর্শকের (তদন্ত ও অপারেশন) নেতৃত্বে ঢাকার মোহাম্মদপুর, আদাবরসহ আশপাশের এলাকা এবং সাভার, হেমায়েতপুর, বসিলার মধুসিটিসহ বিভিন্ন এলাকায় সাড়াশি অভিযান চালানো হয়। পরে ১৭ ঘণ্টা পরে লাবনীকে গ্রেফতার করা হয়।

যেভাবে গ্রেফতার হলেন লাবনী

ওসি মাহবুব বলেন, অত্যন্ত কৌশলে লাবনী পালিয়ে যান। পরে তাকে খুঁজতে মাঠে নামে পুলিশ। এরপর তার স্বামীকে জিজ্ঞাসাবাদ করে তার দেওয়া তথ্যের ভিত্তিতে কেরানীগঞ্জ থানার বসিলা এলাকার মধুসিটি হাউজিং থেকে লাবনীকে গ্রেফতার করা হয়। তাকে থানায় আনা হয়েছে। জিজ্ঞাসাবাদ শেষে বিস্তারিত জানাতে পারবো।

আসামি পালানো ও দায়িত্ব অবহেলা তদন্তে কোনো কিমিটি গঠন করা হয়েছে কি না- জানতে চাইলে তিনি বলেন, এ বিষয়ে আমি বলতে পারছি না। ঊর্ধ্বতন কর্মকর্তারা বলতে পারবেন। তবে দায়িত্বরতদের কিছুটা অসতর্ক তো ছিলই।

এর আগে শুক্রবার (২৯ ডিসেম্বর) আদাবর থানার শেখেরটেক ১২ নম্বর রোড থেকে ২০ পিস ইয়াবাসহ লাবনী আক্তারকে গ্রেফতার করে আদাবর থানা পুলিশ। পরে ওইদিনই তার বিরুদ্ধে মাদক নিয়ন্ত্রণ আইনে মামলা হয়। মামলা শেষে থানায় ছিলেন লাবনী। শনিবার ভোর সোয়া ৫টার দিকে দায়িত্বরত পুলিশ সদস্যরা ঘুমে আচ্ছন্ন হলে পালিয়ে যান লাবনী। এসময় ডিউটি অফিসার হিসেবে কর্তব্যরত ছিলেন উপ-পরিদর্শক (এসআই) ইকবাল হোসেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top