সকল মেনু

ফাইনালের পিচ নিয়ে সতর্ক অবস্থানে আইসিসি

বিশ্বকাপের সেমিফাইনালে ভারত-নিউজিল্যান্ডের মধ্যকার ম্যাচের আগে পিচ পাল্টে ফেলার অভিযোগে সমালোচনার ঝড় ওঠে আইসিসির বিরুদ্ধে। একদলকে সুবিধা দিতেই আইসিসি পিচ ফাল্টে ফেলেছিল বলে অভিযোগ করে একাধিক গণমাধ্যম। পরে অবশ্য আইসিসি এটার ব্যাখ্যা দেয়। তবে ফাইনালের আগে এমন কোনো বিতর্ক যেন না আসে সেজন্য আগেভাগেই সতর্ক অবস্থানে আইসিসি।

আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে রোববার দুপুরে বসছে বিশ্বকাপের ফাইনাল। সেখানে উপস্থিত থাকবেন ভারতের প্রধানমন্ত্রীসহ আরও অনেক গণ্যমান্য ব্যক্তি। তাদের সামনে এটা নিয়ে যেন প্রশ্ন না ওঠে সে জন্য পিচের দেখভাল আরও বাড়িয়ে দিয়েছে আইসিসি।

আইসিসির পিচ কনসাল্টেন্ট অ্যান্ডি অ্যাটকিনসন শুক্রবার সকালে আহমেদাবাদে পৌঁছে শনিবার পর্যন্ত সেখানে অবস্থান করেন। নাম প্রকাশে অনিচ্ছুক আইসিসির এক কর্মকর্তা পিটিআই পত্রিকাকে বলেন, ‘অ্যান্ডি চলে যায়নি। তিনি আইসিসির কর্মকর্তাদের সঙ্গেই বিকেলে এখানে এসেছিল তবে সে মাঠে আসেনি। তিনি আগামীকাল সকাল থেকে পিচ পরিচর্যার কাজ করবে।’

এর আগে নিউজিল্যান্ড-ভারত ম্যাচে মুম্বাইর পিচ পাল্টানো নিয়ে বিতর্ক মাথাচাড়া দেয়। শুক্রবার বিসিসিআইর গ্রাউন্ড স্টাফ প্রধান আকাশ ভৌমিক ও তার সহকারী তাপস চ্যাটার্জি পিচ প্রস্তুতি খুব সামনে থেকে নজরদারি করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top