সকল মেনু

চার বছরে বাবর কিচ্ছু শিখতে পারেনি: শহীদ আফ্রিদি

বিশ্বকাপে পাকিস্তানের ভরাডুবিতে সর্বত্র চলছে সমালোচনা। বাবর আজম, শাদাব খান, রিজওয়ানদের সমালোচনায় মুখোর পাকিস্তানের সাবেক ক্রিকেটাররা। তবে সমালোচনা বেশ হজম করতে হচ্ছে বাবর আজমকে। অধিনায়ক হিসেবে দায়িত্ব নিয়ে দলকে তেমন কোনো পারফরম্যান্স বের করে এনে দিতে পারেননি।

বাবর আজমের সমালোচনা করেছেন রমিজ রাজা, ওয়াসিম আকরামসহ পাকিস্তান ক্রিকেটের কিংবদন্তিরা। এবার সে পালে হাওয়া দিলেন শহীদ আফ্রিদি। গত চার বছর ধরে অধিনায়কত্ব করে এখনো তেমন কিছু শিখতে পারেনি বলে মত দিয়েছেন আফ্রিদি।

সাবেক এই পাকিস্তানি অধিনায়ক করাচীতে এক অনুষ্ঠানে উপস্থিত হয়ে সাংবাদিকদের বলেন, ‘আমি বাবরের ভক্ত। সে অনেক বড় ক্রিকেটার। আমার কাছে সে ছোট ভাইয়ের মতো। আমি চাইছিলাম বাবর যাতে সেরা অধিনায়কদের মাঝে থাকে। সে চার বছর ধরে অধিনায়ক, কখনো তার মাথায় তরবারি ধরা হয়নি। আমরা ভেবেছিলাম তিন-চার বছরে সে অনেক ভালোভাবেই সব শিখে নিজে দায়িত্ব নিতে শিখবে। কিন্তু এটা হয়নি। সেই এই সময়ের ভেতর তেমন উন্নতি করতে পারেনি এবং নেতা হিসেবে নিজেকে প্রস্তুত করতে পারেনি। আমরা বিশ্বকাপে অনেক ভুল দেখেছি তার মাঝে।’

বাবর সম্পর্কে আফ্রিদি আরও বলেন, ‘নেতার গুণই হচ্ছে সবাইকে একসঙ্গে নিয়ে আগানো। সে কখনো একজন কিংবা দুইজন যারা ভালো করছে তাদের নিয়ে আগাতে পারবে না। তার অন্তত ৮-৯ জন ভালো ক্রিকেটার দরকার যাদের সিদ্ধান্ত সে কাজে লাগাতে পারে।’

টেস্টে বাবরকেই অধিনায়ক রাখার পক্ষে মত দিয়েছেন আফ্রিদি। তবে সাদা বলে তার বিকল্প ভাববার সময়ে এসেছে বলেও জানান এই অলরাউন্ডার।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top