সকল মেনু

মিরসরাইয়ে বিএনপি-আওয়ামী লীগের সংঘর্ষ, নিহত ১

চট্টগ্রামের মিরসরাইয়ে বিএনপি-আওয়ামী লীগের সংঘর্ষে জাহিদ হোসেন রুমন (১৬) নামের এক কিশোর নিহত হয়েছে। এসময় আহত হয়েছেন আরও অন্তত ২০ জন।

শুক্রবার (২৯ সেপ্টেম্বর) বিকেল সাড়ে ৪টার দিকে উপজেলার আজমপুর বাজারে সংঘর্ষের এ ঘটনা ঘটে।

জাহিদ হোসেন রুমন উপজেলার ওচমানপুর এলাকার মৃত নুরের জামানের ছেলে। রুমনকে ছাত্রলীগ কর্মী বলে দাবি করেছে উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক মাসুদ করিম রানা।

দলীয় একাধিক সূত্র জানায়, ৫ অক্টোবর বিএনপির ১৫ দিনের কর্মসূচির মধ্যে কুমিল্লা থেকে চট্টগ্রাম অভিমুখে রোডমার্চ উপলক্ষে মিরসরাইয়ে একটি পথসভা করার কথা রয়েছে। তারই প্রস্তুতি হিসেবে শুক্রবার চট্টগ্রাম উত্তর জেলা বিএনপির যুগ্ম-আহ্বায়ক নুরুল আমিন চেয়ারম্যান ওচমানপুর ইউনিয়নে একটি সভার প্রস্তুতি নিচ্ছিলেন। এসময় স্থানীয় আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের লোকজন তাদের ওপর হামলা করে। এতে সংঘর্ষ বেধে যায়। এসময় একজন নিহতসহ উভয়পক্ষের অন্তত ২০ জন আহত হন।

মিরসরাই উপজেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য শাহিনুল ইসলাম স্বপন দাবি করেন, চট্টগ্রাম উত্তরজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক নুরুল আমিন চেয়ারম্যান স্থানীয় নেতাকর্মীদের নিয়ে একটি প্রস্তুতি সভার আয়োজন করে। সভা শেষে বাড়ি ফেরার পথে আজমপুর বাজারে আওয়ামী লীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা তাদের ওপর হামলা চালায়। এতে বিএনপি, যুবদল ও ছাত্রদলের অন্তত ১৫ নেতাকর্মী আহত হন।

ওচমানপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. শাহ্ আলম বলেন, বিএনপি নেতা নুরুল আমিন চেয়ারম্যানের অনুসারীরা স্থানীয় আজমপুর বাজারে আমাদের ছাত্রলীগ নেতা হাসান ও তার কয়েকজন সহযোদ্ধার ওপর হামলা চালায়। এতে হাসপাতালে রুমন নামে এক ছাত্রলীগ কর্মী নিহত ও পাঁচজন আহত হয়েছেন।

চট্টগ্রাম জেলা পুলিশের সহকারী পুলিশ সুপার (মিরসরাই সার্কেল) মনিরুল ইসলাম বলেন, সংঘর্ষের ঘটনায় একজন নিহত ও একাধিক আহত হয়েছেন। পুলিশ ঘটনাস্থলে রয়েছে। ওই এলাকায় অভিযান চলছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top