সকল মেনু

৪৩তম বিসিএসের লিখিত পরীক্ষার ফল প্রকাশ

৪৩তম বিসিএসের লিখিত পরীক্ষার ফলাফল প্রকাশ করেছে পিএসসি। এতে লিখিত পরীক্ষা উত্তীর্ণ হয়েছে ৯ হাজার ৮৪১ জন।

রবিবার (১৯ আগস্ট) এ ফল প্রকাশ করেছে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন (বিপিএসসি)।

পিএসসির ওয়েবসাইটে বা টেলিটক বাংলাদেশ লিমিটেডের ওয়েবসাইটে পূর্ণাঙ্গ ফলাফল ও তথ্য দেয়া হয়েছে।

ফলাফলে দেখা যায়, সাধারণ ক্যাডার পদে লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন পাঁচ হাজার ২৮ জন, সাধারণ ও কারিগরি বা পেশাগত উভয় ক্যাডারে চার হাজার ২৬৬ জন, কারিগরি বা পেশাগত ক্যাডারে ৫৪৭ জন উত্তীর্ণ হয়েছেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, পরবর্তী সময়ে উত্তীর্ণ প্রার্থীদের যোগ্যতার ঘাটতি পাওয়া গেলে, চাহিদাকৃত কাগজপত্রের ঘাটতি থাকলে, দুর্নীতি, অসত্য তথ্য প্রদান, জাল সার্টিফিকেট দাখিল, অসদুপায় অবলম্বন, প্রতারণার আশ্রয় নিলে, আবেদনে গুরুতর অসম্পূর্ণতা থাকলে বা মিথ্যা তথ্য দিলে তার প্রার্থিতা বাতিলসহ কমিশনের পরবর্তী কোনো পরীক্ষায় অংশগ্রহণের অযোগ্য হিসেবে ঘোষণা করা হবে। চাকরিরত থাকা অবস্থায় হলে বরখাস্তকরণ ছাড়াও তার বিরুদ্ধে বিধিসম্মত আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা যাবে।

গত বছরের ২০ জানুয়ারি ৪৩তম বিসিএসের প্রিলিমিনারির ফলাফল প্রকাশ করা হয়। এতে উত্তীর্ণ হন ১৫ হাজার ২২৯ প্রার্থী। এরপর গত বছরের জুলাইয়ে লিখিত পরীক্ষার কার্যক্রম শুরু করে পিএসসি। ২০২১ সালের ২৯ অক্টোবর ৪৩তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহ কেন্দ্রে অনুষ্ঠিত হয়।

৪৩তম বিসিএসের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এ বিসিএসে বিভিন্ন ক্যাডারে ১ হাজার ৮১৪ কর্মকর্তা নেওয়া হবে। এর মধ্যে প্রশাসন ক্যাডারে ৩০০ জন, পুলিশ ক্যাডারে ১০০, পররাষ্ট্র ক্যাডারে ২৫, শিক্ষা ক্যাডারে ৮৪৩, অডিটে ৩৫, তথ্যে ২২, ট্যাক্সে ১৯, কাস্টমসে ১৪ ও সমবায়ে ১৯ জনকে নিয়োগ দেয়া হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top