সকল মেনু

নোয়াখালী প্রেসক্লাবে অচিরেই বঙ্গবন্ধুর ম্যূরাল নির্মাণ কাজ শুরু করবে জেলা পরিষদ

স্টাফ রিপোর্টার, নোয়াখালী: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতের স্পর্শ পাওয়া নোয়াখালী প্রেসক্লাবে বঙ্গবন্ধুর স্মৃতি ধরে রাখার লক্ষ্যে অচিরেই জেলা পরিষদের অর্থায়নে একটি দৃষ্টিনন্দন ম্যূরালের নির্মাণ কাজ শুরু করা হবে বলে ঘোষণা দিয়েছেন জেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল ওয়াদুদ পিন্টু।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হত্যাকাণ্ডের ৪৮তম বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে নোয়াখালী প্রেসক্লাবের উদ্যোগে আলোচনা ও দোয়া অনুষ্ঠানে তিনি এ ঘোষণা দেন।

মঙ্গলবার সকালে প্রেসক্লাবের সহিদ উদ্দিন এস্কান্দার কচি মিলনায়তনে এ আয়োজন করা হয়।

আলোচনা সভায় অতিথিদের মধ্যে বক্তব্য রাখেন নোয়াখালী জেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল ওয়াদুদ পিন্টু, জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান, জয় বাংলা’ স্লোগানের রিট আবেদনকারী সুপ্রিম কোর্টের সাবেক সাধারণ সম্পাদক ড. অ্যাডভোকেট বশির আহমেদ, নোয়াখালী পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মিঠুন ভট্ট। অতিথিদের মধ্যে আরো উপস্থিত ছিলেন সিনিয়র জেলা তথ্য কর্মকর্তা মো. মনির হোসেন, নোয়াখালী আবৃত্তি একাডেমির সভাপতি এমদাদ হোসেন কৈশোর।

নোয়াখালী জেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল ওয়াদুদ পিন্টু তাঁর বক্তব্যে বলেন, এ নোয়াখালী প্রেসক্লাব বঙ্গবন্ধুর হাতে ষ্পর্ষ পেয়েছে এটা আমাদের সবার জন্য অত্যন্ত গর্ব ও অহংকারের বিষয়। আমি জেলা পরিষদের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পাওয়ার পর প্রথমেই বঙ্গবন্ধুর স্মৃতিবিজড়িত এ প্রেসক্লাবের আধুনিকায়ন ও সংস্কার কাজে হাত দিয়েছি। ঐতিহ্যবাহী এ প্রেসক্লাবে বঙ্গবন্ধুর স্মৃতি ধরার লক্ষ্যে অচিরেই জেলা পরিষদের অর্থায়নে একটি দৃষ্টিনন্দন ম্যূরালের নির্মাণ কাজ শুরু করা হবে।

অনুষ্ঠানে জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান নোয়াখালী প্রেসক্লাবের জন্য একদিনের মধ্যে প্রিন্টারসহ একটি উন্নতমানের কম্পিটার প্রদানের ঘোষণা দেন। এছাড়া প্রেসক্লাবের চলমান মামলা নিষ্পত্তি করে দ্রুত নির্বাচন সম্পন্ন করার লক্ষ্যে কাজ করা হচ্ছে বলে জানান তিনি।

নোয়াখালী প্রেসক্লাবের আহবায়ক ও অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট তামান্না মাহমুদের সভাপতিত্বে এবং সাংবাদিক আবু নাছের মঞ্জুর সঞ্চালনায় আলোচনা সভায় সাংবাদিকদের মধ্যে বক্তব্য রাখেন নোয়াখালী প্রেসক্লাবের সাবেক সভাপতি, বাংলাদেশ বেতারের জেলা বার্তা পরিবেশক বকতিয়ার সিকদার, সাবেক সভাপতি, দৈনিক ইত্তেফাক প্রতিনিধি আলমগীর ইউসুফ, সাবেক সহ সভাপতি, দৈনিক যুগান্তর প্রতিনিধি মনিরুজ্জামান চৌধুরী, সাবেক সাধারণ সম্পাদক, দৈনিক দেশ রূপান্তর প্রতিনিধি জামাল হোসেন বিষাদ, দৈনিক কালের কন্ঠ প্রতিনিধি সামছুল হাসান মিরন, দৈনিক মানবজমিনের স্টাফ রিপোর্টার নাছির উদ্দিন বাদল ও দৈনিক গণমুক্তি’র ব্যুরো প্রধান গাজী রুবেল প্রমুখ।

বক্তাগণ বলেন, ৭৫ এর ১৫ আগষ্ট দেশি বিদেশি ষড়যন্ত্রকারীরা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নির্মামভাবে হত্যার মধ্য দিয়ে পাকিস্তান ভাঙ্গার প্রতিশোধ নিতে চেয়েছিল। তারা বঙ্গবন্ধুকে হত্যা পর এদেশকে আবার পাকিস্তান বানানোর সব চেষ্টা চালিয়েছিল। ইতিহাসের জঘন্যতম এ হত্যাকান্ডের বিচারের পথ রুদ্ধ করার জন্য একটি কালো আইন করা হয়েছিল। কিন্তু ইতিহাসের মহানায়ক বঙ্গবন্ধুকে বাঙালির হৃদয় থেকে মুছে ফেলা যায়নি। তিনি বাঙালীর চেতনায় অমর অক্ষয় সব সময়।

উল্লেখ্য, ১৯৭২ সালে ২৩ জুন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নোয়াখালী প্রেসক্লাবের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। নোয়াখালী প্রেসক্লাবই দেশের একমাত্র প্রেসক্লাব যে ক্লাব ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন সরকার প্রধান হিসেবে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top