সকল মেনু

আগামী বছরেও সংক্ষিপ্ত সিলেবাসে এইচএসসি পরীক্ষা: শিক্ষামন্ত্রী

আগামী বছরেও পূর্ণ সিলেবাসে না হলেও পুনর্বিন্যাস করে কিছুটা সংক্ষিপ্ত সিলেবাসে পরীক্ষা নেওয়া হবে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

শুক্রবার (৭ জুলাই) দুপুরে চাঁদপুর সার্কিট হাউজে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, ‘আগস্টে এইচএসসি পরীক্ষা হওয়া কথা রয়েছে। তবে আগামী বছরের পরীক্ষার্থীরা এবছর পূর্ণাঙ্গ সিলেবাসে ক্লাস পাচ্ছে না। তাই যারা পুরোপুরি ক্লাস পাচ্ছে না তাদের জন্য পরবর্তী সময়ে পূর্ণাঙ্গ না হলেও কিছুটা সংক্ষিপ্তভাবে সিলেবাস পুনর্বিন্যাস করে পরীক্ষার ব্যবস্থা নেওয়া হবে।’

এসময় ডেঙ্গু প্রতিরোধে সচেতনতা বৃদ্ধির দাবি জানিয়ে শিক্ষামন্ত্রী বলেন, ‘শুধু শিক্ষাপ্রতিষ্ঠান নয়, বাসাবাড়িতে ছাদে ফুলের টবে বা কোথাও যেন পানি জমে না থাকে, সেদিকে সবাইকে খেয়াল রাখতে হবে। তাহলে ডেঙ্গু প্রতিরোধ সহজ হবে।’

এসময় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) বশির আহমেদ, চাঁদপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান নুরুল ইসলাম নাজিম দেওয়ান, অতিরিক্ত পুলিশ সুপার সুদীপ্ত রায়, সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহসীন আলম প্রমুখ উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top