সকল মেনু

ঝালকাঠিতে তেলবাহী জাহাজের আগুন নিয়ন্ত্রণে

ঝালকাঠির সুগন্ধা নদীতে সাগর নন্দিনী-২ জাহাজ থেকে তেল অপসারণের সময় ফের বিস্ফোরণের ঘটনার ১২ ঘণ্টা পর আগুন নিয়ন্ত্রণে এসেছে বলে নিশ্চিত করেছে ফায়ার সার্ভিস।

মঙ্গলবার (৪ জুলাই) ভোর ৬টার দিকে আগুন সম্পূর্ণ নিয়ন্ত্রণে আসে বলে নিশ্চিত করেছেন ফায়ার সার্ভিসের পরিচালক (অপারেশন) কর্নেল জিল্লুর রহমান।

আগুন নিয়ন্ত্রণে কাজ করে ফায়ার সার্ভিসের ১২টি ইউনিট। এর আগে সোমবার (৩ জুলাই) বিকেল ৬টার দিকে শহরের পৌরসভার খেয়াঘাট সংলগ্ন সুগন্ধা নদীতে এ বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে ১০ পুলিশ সদস্যসহ ১৫ জন দগ্ধ ও আহত হন।

আহতদের ঝালকাঠি সদর হাসপাতালে নিলে গুরুতর আহত দুই পুলিশ সদস্যসহ তিনজনকে বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। পরে আশঙ্কাজনক অবস্থায় পুলিশ সদস্যসহ দুজনকে ঢাকার শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে রেফার করে হাসপাতাল কর্তৃপক্ষ। অপরজন বরিশালেই চিকিৎসাধীন। বাকি ১১ জন ঝালকাঠি সদর হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

শনিবার (১ জুলাই) দুপুর ২টার দিকে বিকট শব্দে বিস্ফোরিত হয় তেলবাহী জাহাজ সাগর নন্দিনী-২। এ ঘটনায় নিখোঁজ ছিলেন চারজন। পরে তাদের মরদেহ উদ্ধার করা হয়।

বিস্ফোরিত জাহাজে ডিজেল ও পেট্রোল বোঝাই ছিল ১১ লাখ লিটার। এরই মধ্যে রবিবার (২ জুলাই) প্রায় সাত লাখ লিটার তেল অপসারণ করা হয়েছে। সোমবার বাকি তেল অপসারণের দ্বিতীয় দফায় বিস্ফোরণ ঘটে। এতে দগ্ধ, আহত ও নিখোঁজ হন অনেকে। এদের মধ্যে শরীরের প্রায় ৬০ শতাংশ দগ্ধ হওয়া আহত পুলিশ সদস্যরা হলেন ঝালকাঠি পুলিশ লাইনে কর্মরত কনস্টেবল শওকত জামিন (২৪) ও দীপ সমাদ্দার (২৫)। অপরজন জাহাজের সুকানি শরীফ আহমেদ (৩৫)।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top