সকল মেনু

মালদ্বীপকে হারিয়ে বাংলাদেশকে স্বস্তি দিল লেবানন

বঙ্গবন্ধু সাফ চ্যাম্পিয়নশিপে টানা দুই ম্যাচ জেতায় সেমিফাইনাল অনেকটা নিশ্চিত ছিল লেবাননের। বুধবার ‘বি’ গ্রুপের শেষ ম্যাচও জিতে সেরা হয়ে সেমির টিকিট কেটেছে তারা। অধিনায়ক হাসান মাতৌকের লক্ষ্যভেদে লেবানন ১-০ গোলে মালদ্বীপকে হারিয়েছে। এতে টানা তিন ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান ধরে রেখেছে লেবানন।

আরব দেশটির এই জয়ে শেষ চারের সমীকরণ সহজ হয়ে গেল বাংলাদেশের জন্য। ভুটানের বিপক্ষে এখন ড্র করলেই দ্বিতীয় দল হিসেবে এই গ্রুপ থেকে সেমিফাইনালে উঠবে বাংলাদেশ। হারলেও সুযোগ থাকবে। তখন তিন দলের গোল গড় দেখা হবে।

বেঙ্গালুরুর কান্তীরাভা স্টেডিয়ামে লেবানন এগিয়ে যায় ২১ মিনিটে। বক্সের একটু বাইরে থেকে নেওয়া ফ্রি-কিকে জালে বল পাঠান হাসান মাতৌক। তবে সমতায় ফেরার সুযোগ ছিল মালদ্বীপের। তবে র‍্যাংকিংয়ে অনেক এগিয়ে থাকা লেবানন তাদের রক্ষণ জমাট রেখে প্রতিপক্ষকে গোল করতে দেয়নি।

সাফ চ্যাম্পিয়নশিপে ভুটান কখনোই ফাইনালে খেলতে পারেনি, এই টুর্নামেন্টের ইতিহাসে মোট ২৪ ম্যাচ খেলা ভুটান এখনও পর্যন্ত মাত্র একটি ম্যাচ জিতেছে ২০০৮ সালে আফগানিস্তানের বিপক্ষে এবং একটি ম্যাচ ড্র করেছে।

বাংলাদেশ এখনও পর্যন্ত ভুটানের বিপক্ষে ১৩ ম্যাচ খেলে মাত্র এক ম্যাচে হেরেছে. ২০১৬ সালের এএফসি এশিয়ান কাপের প্রি কোয়ালিফায়ারের সেই হারে বাংলাদেশের ফুটবল অনেক পিছিয়ে গিয়েছিল।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top