সকল মেনু

প্রার্থিতা ফিরে পেলেন হিরো আলম

ঢাকা-১৭ সংসদীয় আসনের উপনির্বাচনে প্রার্থিতা ফিরে পেয়েছেন স্বতন্ত্র প্রার্থী আশরাফুল আলম ওরফে হিরো আলম।

আজ বৃহস্পতিবার (২২ জুন) নির্বাচন কমিশনের (ইসি) অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে হিরো আলমের মনোনয়ন বাতিল করা হয়। পরে গত মঙ্গলবার বিকেল ৪টার দিকে নির্বাচন কমিশনে সশরীর হাজির হয়ে আপিল করেন তিনি। বৃহস্পতিবার (২২ জুন) রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে এ নিয়ে শুনানি হয়। এতে প্রার্থিতা ফিরে পান হিরো আলম। আপিল শুনানিতে স্বতন্ত্র প্রার্থী হিরো আলমের মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়।

ফলে ঢাকা-১৭ আসনের উপনির্বাচনে অংশ নিতে পারবেন তিনি। আগামী রবিবার এ নিয়ে আদেশ জারি হবে। মনোয়নপত্র বাতিলের পর নির্বাচন কমিশনে রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল করেছিলেন হিরো আলম।

এর পরিপ্রেক্ষিতে এদিন সকালে রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে শুনানি শুরু হয়। পরে কমিশনের অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ জানান, শুনানির আদেশ আগামী রোববার জারি করা হবে।

এর আগে গত রবিবার বাছাইয়ের সময় স্বতন্ত্র প্রার্থিতায় ১ শতাংশ ভোটারের সমর্থন তালিকায় প্রয়োজনীয় ভোটারদের খোঁজ না পাওয়ায় বাতিল হয়ে যায় হিরো আলমের মনোনয়নপত্র।

এছাড়া জাকের পার্টির নেতা কাজী মো. রাশিদুল হাসানের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেছে নির্বাচন কমিশন। তবে স্বতন্ত্র প্রার্থী তারিকুল ইসলাম ভুঁঞা এবং আসাদুজ্জামান জালাল প্রার্থিতা ফিরে পাননি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top