সকল মেনু

‘আদিপুরুষ’ ১ দিনের ব্যবসায় ‘পাঠান’ সিনেমাকে পেছনে ফেলেছে

অনেক প্রতীক্ষার পর মুক্তি পেয়েছে প্রভাস কৃতী শ্যানন ও সাইফ আলি খানের সিনেমা ‘আদিপুরুষ’। ১৬ জুন সিনেমাটি মুক্তি পেয়েছে। অগ্রিম বুকিংয়ে বেশ ভালোই ব্যবসা করেছে এ সিনেমা। বোঝাই যাচ্ছিল প্রথম দিনের আয় হবে ভালো। প্রথম দিনের রিভিউতে এ সিনেমা সমালোচিত হলেও বক্স অফিস কালেকশন যদিও অন্য কথা জানাচ্ছে।

ওম রাউত পরিচালিত ‘আদিপুরুষ’ প্রাথমিক হিসাব অনুযায়ী এ সিনেমা দেশে প্রথম দিনেই ৯৫ কোটি টাকার ব্যবসা করেছে। একাধিক ইন্ডাস্ট্রি ট্র্যাকার অনুযায়ী সিনেমা সবচেয়ে বেশি আয় করেছে তেলুগু বাজারে।

সেখানে এ সিনেমার আয়ের পরিমাণ প্রায় ৫৮.৫ কোটি রুপি। অন্যদিকে তামিল ও মালায়লাম ভাষায় এ সিনেমা যথাক্রমে ৭০ লাখ ও ৪০ লাখ আয় করেছে বলে মনে করা হচ্ছে। অন্যদিকে হিন্দিতে এ সিনেমার আয়ের পরিমাণ মনে করা হচ্ছে ৩৫ কোটি রুপির মতো।

অন্যদিকে ভারতের বাইরেও এ সিনেমা প্রথম দিন ব্যাপক ব্যবসা করেছে। প্রযোজক ও বিজনেস এক্সপার্ট গিরিশ জোহরের মতে আন্তর্জাতিক বাজারে এ সিনেমা প্রায় ৩৫ কোটি আয় করেছে। ফলে প্রাথমিক হিসেবে প্রথম দিন শেষে এ সিনেমার সব মিলিয়ে আয়ের পরিমাণ ১৩৩ কোটি রুপি।

অন্যদিকে অপর ‘বক্স অফিস ইন্ডিয়া’র হিসাব অনুযায়ী, বিদেশের মোট আয়ের পরিমাণ এখনো আসা বাকি। তবে মনে করা হচ্ছে প্রথম দিন এ সিনেমা মোট ১৪০ কোটি রুপির ব্যবসা করেছে, যা শনিবার পূর্ণ হিসাব পেলে ১৫০ কোটি টাকায়ও পৌঁছতেও পারে।

এতদিন পর্যন্ত ২০২৩ সালে প্রথম দিনে সবচেয়ে বেশি ব্যবসা করা সিনেমা ছিল ‘পাঠান’। আয়ের পরিমাণ ছিল ১০৬ কোটি। তবে এই হিসাব মিলে গেলে, এবার ‘পাঠান’ সিনেমাকে পেছনে ফেলে শীর্ষে উঠবে ‘আদিপুরুষ’। শাহরুখ খানের ছবি মোট ১০০০ কোটি রুপির বেশি ব্যবসা করেছিল। সেই রেকর্ড এ সিনেমা ভাঙতে পারে কি না, এখন সেটাই দেখার বিষয়।

‘আদি পুরুষ’ মুক্তির প্রথম দিন শুক্রবার ছিল, এখন শনি ও রোববার এবং পুরো সপ্তাহ পড়ে রয়েছে। সেখানে ব্যবসার পরিমাণ আরও বাড়তে পারে বলেই মনে করছেন ট্রেড অ্যানালিস্টরা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top