সকল মেনু

মেসির এক ঘোষণায় মিয়ামির টিকিটের দাম বেড়েছে ১০৩৪ শতাংশ!

বার্সেলোনায় নয়, নয় সৌদি ক্লাব আল হিলালে। সবাইকে চমকে দিয়ে লিওনেল মেসি নাম লেখাচ্ছেন যুক্তরাষ্ট্রের মেজর সকার লিগের ক্লাব ইন্টার মিয়ামিতে। মেসির এই ঘোষণাতে ইন্টার মিয়ামির ফ্যান-ফলোয়ার তো বাড়ছেই, টিকিটের দামও বাড়ছে হু হু করে।

যুক্তরাষ্ট্রে মেসির সম্ভাব্য অভিষেক ম্যাচ হতে পারে ২১ জুলাই। সেদিন ক্রুজ আজুলকে ঘরের মাঠে আতিথ্য দেবে ইন্টার মিয়ামি। এই ম্যাচের টিকিটের দাম আকাশ ছুঁয়েছে এরইমধ্যে।

মঙ্গলবার পর্যন্তও সর্বনিম্ন টিকিটের দাম ছিল ২৯ ডলার (বাংলাদেশি মুদ্রায় ৩১৩৩ টাকা)। কিন্তু বুধবার তা বেড়ে দাঁড়িয়েছে ৩২৯ ডলারে (বাংলাদেশি মুদ্রায় ৩৫,৫৪৪ টাকা)। ম্যাচের টিকিটের দাম বেড়েছে ১০৩৪ শতাংশ! এই তথ্য জানিয়েছে নিউইয়র্কের টিকিটের অনলাইন বাজার নিয়ন্ত্রণকারী প্ল্যাটফর্ম টিকপিক।

মেজর লিগ সকারে মেসির প্রথম ম্যাচে এই টুর্নামেন্টের ইতিহাসে সবচেয়ে ব্যয়বহুল ম্যাচ হতেও পারে বলেও রয়টার্সকে জানিয়েছেন টিকপিকের ব্র্যান্ড ম্যানেজার কাইল জর্ন। রয়টার্সকে তিনি বলেছেন, ‘মেসির মুখ থেকে ইন্টার মিয়ামিতে যোগ দেওয়ার কথাটা শোনার পর থেকেই ইন্টারৎ মিয়ামির ম্যাচের টিকিটের দাম তাৎক্ষণিকভাবে লাফিয়ে বাড়ছে। তর্কসাপেক্ষে সর্বকালের সেরা ফুটবলার মেসি যতবার মিয়ামির হয়ে খেলবে আমরা ততবারই নতুন টিকিট বিক্রির রেকর্ড গড়ব।’

মজার বিষয় হলো, বুধবার একদিনেই টিকিটের দাম বেড়েছে ১১ গুণেরও বেশি। অনলাইন মার্কেটপ্লেস টিকপিক বলছে, চাহিদার কারণে আরও বাড়তে পারে দাম।

আগামী ২৬ আগস্ট নিউইয়র্ক রেড বুলসের বিপক্ষে ইন্টার মিয়ামির টিকিটের দাম ইতিমধ্যেই বেড়ে ৩০ ডলার থেকে ৪০১ ডলার হয়েছে। আগামী ৩ সেপ্টেম্বর এলএএফসির বিপক্ষে ম্যাচের টিকিটের দাম বেড়ে ৮১ থেকে ৪২২ ডলার হয়েছে।

মেসির আসার খবর ছড়িয়ে পড়ার কয়েকঘণ্টার মধ্যে ইন্টার মিয়ামি টিকিটের দাম সামগ্রিকভাবে এক হাজার শতাংশ বৃদ্ধির খবরও এসেছে। ক্লাবের গড় হোম ম্যাচের টিকিটের দাম ৫১৫ শতাংশ বেড়েছে, সিজনের শুরুতে ১৫২ ডলার থেকে বেড়ে দাঁড়িয়েছে ৯৩৫ ডলার। যা বাংলাদেশি মুদ্রায় সাড়ে ১৬ হাজার থেকে ১ লাখ ১ হাজার টাকা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top