সকল মেনু

প্রস্তাবিত বাজেট পুরোটাই গরিবের জন্য: অর্থমন্ত্রী

নতুন অর্থবছরের প্রস্তাবিত বাজেট পুরোটাই গরিব মানুষের জন্য বলে মন্তব্য করেছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। বাজেটোত্তর সাংবাদিক সম্মেলনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন।

রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে শুক্রবার বিকেল সোয়া ৩টায় এ সংবাদ সম্মেলন শুরু হয়।

আ হ ম মুস্তফা কামাল বলেন, দেশে মধ্যম আয়ের জনসংখ্যার হার বেশি, কিন্তু তারা ট্যাক্স দেয় না। যদি সবাই ট্যাক্স দিতো তাহলে অন্যদের ভাগে কম ট্যাক্স দিতে হত। এখন সময় এসেছে সবাইকে ট্যাক্স পেমেন্ট করতে হবে।

তিনি বলেন, ধীরে ধীরে আমাদের কর্মসংস্থান বাড়ছে। ইতোমধ্যে আমরা দুই কোটি ৪৫ লাখ মানুষকে চাকরি দিয়েছি। এটা আমাদের অর্জন। আরও কর্মসংস্থান সৃষ্টির জন্য আমরা নানা পদক্ষেপ গ্রহণ করেছি।

অর্থমন্ত্রী বলেন, আমি চাকরির ব্যাপারে যেসব প্রতিশ্রুতি করেছিলাম সেগুলো দিয়েছি। আমরা মেইড ইন বাংলাদেশ কালচারটা জনপ্রিয় করার চেষ্টা করছি। এ দেশে যা জিনিস তৈরি হবে, তা দিয়ে আমাদের প্রয়োজন মিটবে।

সংবাদ সম্মেলনে অর্থমন্ত্রীর সঙ্গে রয়েছেন কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক, পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান, স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় (এলজিআরডি) মন্ত্রী মো. তাজুল ইসলাম, শিক্ষামন্ত্রী ড. দীপু মনি, বা‌জিণ‌্যমন্ত্রী টিপু মুন‌শি, ‌শিল্পমন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ূন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার অর্থনীতিবিষয়ক উপদেষ্টা ড. মশিউর রহমান, পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম, বাংলাদেশ ব্যাংকের গভর্নর আব্দুর রউফ তালুকদার, এনবিআরের চেয়ারম্যান আবু হেনা মো. রহমাতুল মুনিম, অর্থ সচিব ফা‌তেমা ইয়াস‌মিন প্রমুখ।

এর আগে গতকাল বৃহস্পতিবার জাতীয় সংসদের স্পিকার শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতিতে ২০২৩-২৪ অর্থবছরের জন্য প্রস্তাবিত বাজেট পেশ করেন অর্থমন্ত্রী।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top