সকল মেনু

নতুন ওয়ার্ডের উন্নয়ন কাজ শেষ হলে জলাবদ্ধতা দূর হবে: মেয়র আতিক

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) নতুনভাবে সংযুক্ত ওয়ার্ডের প্রধান সড়কগুলোর উন্নয়ন কাজ শেষ হলে জলাবদ্ধতা দূর হবে বলে জানিয়েছেন মেয়র মো. আতিকুল ইসলাম।

বুধবার (৩১ মে) দুপুরে রাজধানীর কাওলার নামাপাড়া পর্যন্ত সড়ক উদ্বোধন শেষে এ কথা বলেন তিনি।

মেয়র বলেন, নতুনভাবে সংযুক্ত ওয়ার্ডের প্রধান সড়কগুলোর উন্নয়ন কাজ চলমান। নতুন এলাকার সড়কগুলোর উন্নয়ন কাজ শেষ হলে জলাবদ্ধতা দূর হবে এবং জনগণের নির্বিঘ্নে চলাচল নিশ্চিত হবে।

এসব সড়কের কাজ দ্রুত শেষ হবে উল্লেখ করে আতিকুল ইসলাম বলেন, ৪৪-৫৪ এই ১১টি ওয়ার্ডের ক্ষতিগ্রস্ত রাস্তাগুলোর উন্নয়নের জন্য কাজ শুরু করেছি। দ্রুত সময়ের মধ্যে কাজগুলো শেষ হবে। কাওলার এই সড়কটি ১০-১২ ফিট ছিল। স্থানীয়রা কাউন্সিলের সহায়তায় ৩০ ফিট করে দেওয়ার পর আমরা কাজ করে দিয়েছি। সড়কটির নামকরণ করা হলো ‘মুক্তিযোদ্ধা আলহাজ্ব মফিজ উদ্দিন বেপারী সড়ক’।

এসময় এলাকাবাসীর উদ্দেশে মেয়র বলেন, এভাবে ২০ ফিট, ৩০ ফিট জায়গা দিন, আমরা সিটি করপোরেশন থেকে রাস্তা করতে দেবো।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী নতুন ১৮টি ওয়ার্ডের উন্নয়নের জন্য চার হাজার ২৫ কোটি টাকা বরাদ্দ দিয়েছেন। কিন্তু আমাদের দুর্ভাগ্য করোনা এবং বৈশ্বিক যুদ্ধের জন্য উন্নয়ন কাজ শুরু হতে কিছুটা সময় লাগছে। আমরা কিছু কিছু কাজ শুরু করেছি। টেকসই উন্নয়নের জন্য ড্রেনগুলোতে ছয় ফিট ব্যাসের পাইপ বসাচ্ছি। ড্রেন করার পরই রাস্তা করতে হবে। না হলে জলাবদ্ধতা সৃষ্টি হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top