সকল মেনু

গুচ্ছের ‘সি’ ইউনিটের ফল প্রকাশ

গুচ্ছভুক্ত ২২টি সাধারণ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০২২-২৩ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ‘সি’ ইউনিটের (বাণিজ্য) ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। পরীক্ষায় পাসের হার ৬৩ দশমিক ৪৬ শতাংশ।

সম্প্রতি গুচ্ছ ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে এ ফল প্রকাশ করা হয়। গুচ্ছ ভর্তি পরীক্ষা কমিটির যুগ্ম আহ্বায়ক এবং জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হক এ তথ্য জানান।

জবি উপাচার্য বলেন, এবার গুচ্ছ ‘সি’ ইউনিট (বাণিজ্য) মোট আবেদন করেন ৩৯ হাজার ৮৬৪ জন শিক্ষার্থী। এর মধ্যে পরীক্ষায় অংশ নেন ৩৮ হাজার ৩৫১ জন। পাস করেছেন ২৪ হাজার ৩৩৭ জন শিক্ষার্থী। পাসের হার ৬৩ দশমিক ৪৬ শতাংশ। অকৃতকার্য হয়েছেন ১৪ হাজার ১৪ জন শিক্ষার্থী।

উপাচার্য বলেন, ‘সি’ ইউনিটে সর্বোচ্চ নম্বর ৮৫ দশমিক ২৫ পেয়ে প্রথম স্থান অধিকার করেছেন রায়হান খান রাজু। রায়হান খান রাজু ঢাকা নটরডেম কলেজের শিক্ষার্থী। তার পরীক্ষার কেন্দ্র ছিল জগন্নাথ বিশ্ববিদ্যালয়। গুচ্ছের ফলাফল www.gstadmission.ac.bd ওয়েবসাইটে দেখা যাবে।

এ ফলাফল নিয়ে যদি কেউ সন্তুষ্ট না থাকেন তিনি ফল পুনঃনিরীক্ষণে আবেদন করার সুযোগ পাবেন। তবে, এখনো পুনঃনিরীক্ষণের ফি নির্ধারণ করা হয়নি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top