সকল মেনু

ইরানের প্রতি যে আহ্বান জানালেন জেলেনস্কি

ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি রাশিয়াকে প্রাণঘাতী ড্রোন সরবরাহ বন্ধে ইরানের প্রতি আহ্বান জানিয়েছেন। ‘ইতিহাসের অন্ধকার পক্ষকে’ সমর্থন দেওয়া থেকে ইরানকে সরে আসতে হবে বলে মন্তব্য করেছেন তিনি।

জেলেনস্কি সম্প্রতি ইরানকে উদ্দেশ করে ভিডিও ভাষণে বলেন, রুশ সন্ত্রাসীদের সহযোগী হতে আপনাদের আগ্রহ কেন? এ ধরনের নিষ্ঠুর হত্যাকাণ্ডে ইরানের কী লাভ? রাশিয়ার হাতে আপনাদের অস্ত্র। এই অস্ত্র প্রতি রাতে ইউক্রেনকে আতঙ্কিত করে।

গত বছরের ২৪ ফেব্রুয়ারি থেকে ইউক্রেনে সামরিক অভিযান শুরু করে রাশিয়া। অভিযোগ আছে যুদ্ধে রাশিয়াকে শাহেদ-১৩৬ ড্রোন সরবরাহ করছে ইরান। প্রাণঘাতী এই ড্রোনের সাহায্যে ইউক্রেনের শহর ও অবকাঠামোগুলো ব্যাপক হামলা চালাচ্ছে মস্কো।

এদিকে রাশিয়া ইউক্রেনীয়দের আতঙ্কিত করছে বলে অভিযোগ করেছেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদমির জেলেনস্কি।

ইউক্রেনের সামরিক বাহিনী মস্কো বাহিনীর মোতায়েন করা ইরানের তৈরি ৩৬টি ড্রোন ভূপাতিত করার ঘোষণা দেওয়ার প্রেক্ষাপটে বৃহস্পতিবার তিনি এ অভিযোগ করেন।

সামাজিক যোগাযোগ মাধ্যমে জেলেনস্কি বলেন, শত্রুরা ৩৬টি ড্রোন চালিয়ে ইউক্রেনকে আতঙ্কিত করার কাজ অব্যাহত রেখেছে। কিন্তু এসব কোনোটাই লক্ষে পৌঁছাতে পারেনি।

তিনি বলেন, শতভাগ ফলাফলের জন্যে আমি বিমান প্রতিরক্ষা বাহিনীর কাছে কৃতজ্ঞ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top