সকল মেনু

পাকিস্তানে ফেসবুক-ইউটিউব এখনো বন্ধ

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানকে গ্রেফতারের পরই দেশটিতে সহিংস আন্দোলন ছড়িয়ে পড়ে। এরপর দেশটির সরকার ইন্টারনেটসহ সব সামাজিক যোগাযোগমাধ্যম বন্ধ করে দেয়।

শনিবার (১৩ মে) জিও নিউজের এক প্রতিবেদনে বলা হয়েছে, দেশব্যাপী ইন্টারনেট সংযোগ পুনরায় চালু হলেও এখনো বন্ধ রয়েছে ফেসবুক-ইউটিউব ও টুইটার।

পাকিস্তান টেলিকমিউনিকেশন অথরিটি (পিআইটিএ) সামাজিক যোগাযোগমাধ্যমগুলো পুনরুদ্ধার করার জন্য কোনো নির্দেশনা এখনো পায়নি। কর্তৃপক্ষের একজন মুখপাত্র এ তথ্য নিশ্চিত করেছেন।

গত ৯ মে পাকিস্তানে ইন্টারনেটসহ ইউটিউব, টুইটার ও ফেসবুক ও ইস্টাগ্রাম নিষিদ্ধ করা হয়।

এদিকে আদালত থেকে মুক্তি পাওয়ার পর লাহরের বাড়িতে ফিরেছেন ইমরান খান। এ সময় তেইরিক-ই-ইনসাফের নেতাকর্মীদের মধ্যে উচ্ছ্বাস দেখা যায়।

শুক্রবার (১২ মে) আল-কাদির ট্রাস্ট মামলায় দুই সপ্তাহের জামিন পান ইমরান। এদিন হাইকোর্টে দুই বিচারপতির বেঞ্চে তার জামিনের শুনানি অনুষ্ঠিত হয়। এসময় পিটিআই প্রধানের দুই সপ্তাহের জামিন মঞ্জুর করেন আদালত।

এর আগে, শুক্রবার সকালে ইসলামাবাদ হাইকোর্টের (আইএইচসি) দুই নম্বর কোর্টরুমে প্রায় এক ঘণ্টা বিলম্বের পর শুনানি শুরু হয়। তবে আদালত কক্ষে ইমরানের পক্ষে স্লোগান শুরু হতেই নামাজের বিরতি দিয়ে বেরিয়ে যান বিচারপতিরা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top