সকল মেনু

নোয়াখালীতে মহান মে দিবস উপলক্ষে শোভাযাত্রা ও আলোচনা সভা

আবু নাছের মঞ্জু, নোয়াখালী: নোয়াখালীতে শোভাযাত্রা ও আলোচনা সভার মধ্য দিয়ে মহান মে দিবস পালিত হচ্ছে। এ উপলক্ষে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসনের উদ্যোগে আলোচনা সভা আয়োজন করা হয়।

‘শ্রমিক-মালিক ঐক্য গড়ি স্মার্ট বাংলাদেশ গড়ে তুলি’ শীর্ষক আলোচনা সভায় সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) নাজিমুল হায়দার। প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার বিজয়া সেন, নোয়াখালী সরকাকারি কলেজের প্রাক্তন অধ্যক্ষ প্রফেসর কাজী মুহম্মদ রফিক উল্যাহ, সাংবাদিক আবু নাছের মঞ্জু, সোনাপুর বিআরটিসি বাস ডিপো ও প্রশিক্ষণ কেন্দ্রের ম্যানেজার ওমর ফারুক মেহেদি, অপারেটর ইন্সট্রাক্টর সিরাজুল ইসলাম ও আবুল হোসেন সহ বিভিন্ন শ্রমিক সংগঠনের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

প্রধান অতিথির বক্তব্যে প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান শ্রমিকদের উন্নয়নে বর্তমান সরকারের বিভিন্ন যুগান্তরকারী পদক্ষেপের বর্ণনা দিয়ে বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সারাজীবন মেহেনতি মানুষের অধিকার আদায়ে আন্দোলন সংগ্রাম করে গেছেন। স্বাধীন বাংলাদেশে বঙ্গবন্ধুই প্রথম শ্রমিক-কর্মচারীদের কল্যাণে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেন। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নানা পদক্ষেপের কারণে আজকে শ্রমিকরা অতীতের যেকোন সময়ের চেয়ে ভালো আছেন। এখন আর দাবি দাওয়া নিয়ে শ্রমিকদেরকে রাস্তায় নামতে হয় না। এতে করে শিল্প, কল-কারখানায় উৎপাদন বাড়ছে, দেশ এগিয়ে যাচ্ছে।

এ সময় জেলা প্রশাসক বলেন, এক সময় লোকসানে থাকা রাষ্ট্রায়ত্ত বিভিন্ন প্রতিষ্ঠান এখন শ্রমিক কর্মচারীদের ঐকান্তিক প্রচেষ্টায় লাভের মুখ দেখছে।

এ প্রসঙ্গে তিনি বলেন, বিআরটিসির বর্তমান চেয়ারম্যান তাজুল ইসলামের নেতৃত্বে রাষ্টাত্ব এ প্রতিষ্ঠাটি এখন নিজের পায়ে দাঁড়িয়েছে। এভাবে রেলসহ সবগুলো রাষ্টাত্ব প্রতিষ্ঠান দিনদিন লোকসান কাটিয়ে উঠছে। পরে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে সোনাপুর বিআরটিসি বাস ডিপো ও প্রশিক্ষণ কেন্দ্রের শ্রমিক কর্মচারী ও কর্মকর্তাদের অংশগ্রহণে একটি শোভাযাত্রা বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top