সকল মেনু

ফাইনালের জন্য দল ঘোষণা অস্ট্রেলিয়ার, প্রায় ৪ বছর পর ফিরলেন মার্শ

ভারতের বিপক্ষে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের জন্য ১৭ সদস্যের দল ঘোষণা করেছে অস্ট্রেলিয়া। প্রায় চার বছর পর টেস্ট দলে ফিরেছেন অলরাউন্ডার মিচেল মার্শ।

আগামী ৭ জুন ইংল্যান্ডের ওভাল মাঠে ভারত ও অস্ট্রেলিয়ার মধ্যে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের শিরোপা নির্ধারণী ম্যাচটি অনুষ্ঠিত হবে। বুধবার সকালে নিজেদের দল ঘোষণা করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। দলের অধিনায়কত্ব করবেন ফাস্ট বোলার প্যাট কামিন্স।

অলরাউন্ডার মিচেল মার্শ ২০১৯ সালে শেষ টেস্ট খেলেছিলেন।সম্প্রতি ভারত সফরে ওয়ানডে সিরিজে দুর্দান্ত ব্যাটিং করেছেন মার্শ। ফাইনালের জন্য ঘোষিত দলটি ইংল্যান্ডের বিপক্ষে অ্যাশেজ সিরিজের প্রথম দুটি ম্যাচেও খেলবে। অ্যাশেজের শেষ তিন টেস্টের জন্য দল ঘোষণা করা হবে পরে।

জশ ইংলিশ ও মার্কাস হ্যারিসও ফিরেছেন ক্রিকেট অস্ট্রেলিয়া ঘোষিত দলে। ওপেনার ব্যাকআপ হিসেবে বেছে নেওয়া হয়েছে হ্যারিসকে। ভারতীয় সফরে টেস্ট সিরিজে ভালো পারফর্ম করতে পারেননি সিনিয়র ব্যাটসম্যান ডেভিড ওয়ার্নার। এরপরও দলে জায়গা করে নিতে সফল হয়েছেন তিনি।

ফাস্ট বোলারদের কথা বললে, প্যাট কামিন্স ছাড়াও বাঁহাতি ফাস্ট বোলার মিচেল স্টার্ক, জশ হ্যাজেলউড ও স্কট বোল্যান্ডকে দলে রাখা হয়েছে। ফাস্ট বোলিং অলরাউন্ডার হিসেবে সুযোগ দেওয়া হয়েছে ক্যামেরন গ্রিন ও মিচেল মার্শকে।

১৭ সদস্যের অস্ট্রেলিয়া দলে জায়গা পেয়েছেন স্পিনার নাথান লিয়ন ও টড মার্ফি। অ্যালেক্স ক্যারি ও ক্যামেরন গ্রিন ছাড়াও প্রথমবারের মতো অ্যাশেজ সিরিজ খেলতে প্রস্তুত বোল্যান্ড। উইকেটরক্ষক ব্যাটসম্যান জশ ইংলিশ অস্ট্রেলিয়ার নতুন মুখ। এখনও পর্যন্ত একটি টেস্টও খেলেননি তিনি।

অস্ট্রেলিয়া দল

প্যাট কামিন্স (অধিনায়ক), স্কট বোল্যান্ড, অ্যালেক্স ক্যারে, ক্যামেরন গ্রিন, মার্ক হ্যারিস, জশ হ্যাজেলউড, ট্রাভিস হেড, জশ ইংলিস, উসমান খাজা, মার্নাস ল্যাবুশেন, নাথান লিয়ন, মিচেল মার্শ, টড মার্ফি, ম্যাথিউ রেনশ, স্টিভ স্মিথ (সহ-অধিনায়ক), মিচেল স্টার্ক ও ডেভিড ওয়ার্নার।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top