সকল মেনু

‘শর্ত মানলে পদ্মা সেতুতে মোটরসাইকেল চলবে ঈদের পরও’

বৃহস্পতিবার সকাল ৬টা থেকে পদ্মা সেতুর সার্ভিস লেনে মোটরসাইকেল চলাচল শুরু হচ্ছে। মোটরসাইকেল চলাচলে অনুমতির ক্ষেত্রে যেসব শর্ত দেওয়া হয়েছে, সেগুলো মানলে ঈদের পরও মোটরসাইকেল চলতে দেওয়া হবে বলে জানিয়েছেন সেতু বিভাগের সচিব মো. মনজুর হোসেন।

বুধবার বেলা সাড়ে ১১টার দিকে পদ্মা সেতু উত্তর টোল প্লাজা এলাকা পরিদর্শন শেষে এ কথা জানান তিনি।

মনজুর হোসেন বলেন, পদ্মা সেতুতে অন্যান্য যানবাহনের মতো মোটরসাইকেলেরও গতি ৬০ কিলোমিটার রাখার শর্ত দেওয়া হয়েছে। চালকেরা যেন এ শর্ত মেনে চলেন। তাহলে ঈদযাত্রা নিরাপদ হবে। কোনো অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটবে না।

তিনি আরও বলেন, মোটরসাইকেল চলাচলের জন্য সেতুর উভয়প্রান্তের টোল প্লাজাসহ সার্বিক প্রস্তুতি সম্পন্ন হয়েছে। আগামীকাল সকাল ৬টা থেকে ম চালকরা স্বাচ্ছন্দ্যে পদ্মা সেতু পার হতে পারবেন। বাইকারসহ সবার প্রতি একটা অনুরোধ, সবাই আইন মেনে চলাচল করবেন, তাহলে অন্য যাত্রীদের সমস্যা হবে না। হঠাৎ করে যদি কোনো অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটে যায়, সেক্ষেত্রে গাড়ি নষ্ট হয়ে যেতে পারে। সবাই যদি ট্রাফিক আইন মেনে চলেন ঈদে ঘরমুখো মানুষের দুর্ভোগ হবে না। আমরাও নির্বিঘ্নে সেবা দিতে পারবো।

এসময় উপস্থিত ছিলেন পদ্মা সেতু প্রকল্প পরিচালক শফিকুল ইসলাম, পদ্মা সেতুর নির্বাহী প্রকৌশলী দেওয়ান আব্দুল কাদের, নির্বাহী প্রকৌশলী রজ্জব আলীসহ সেতু বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তা ও স্থানীয় প্রশাসনের সংশ্লিষ্ট কর্মকর্তারা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top