সকল মেনু

মেসির দলবদলের আলোচনায় নতুন মাত্রা

লিওনেল মেসিকে প্রতিপক্ষ ডিফেন্ডারদের কড়া ট্যাকল থেকে বাঁচাতে আগে থেকেই হুঁশিয়ারি দিয়ে রাখেন সতীর্থ রদ্রিগো ডি পল। কাতার বিশ্বকাপ জয়ের মঞ্চেও তার এমন আচরণ ভক্তরা সাদরে গ্রহণ করেছিলেন। এরপর তারা মেসির ‘বডিগার্ড’ বলে আখ্যা দেন পলকে। মেসির সঙ্গে গড়া সতীর্থদের দারুণ রসায়নে আলবিসেলেস্তাদের সাড়ে তিন দশকের শিরোপাখরা ঘুচে। এবার জাতীয় দলের প্রধান এই তারকার ক্লাব ভবিষ্যত নিয়ে কথা বলেছেন ডি পল। শুধু তাই নয়, সাম্প্রতিক সময়ে চলমান মেসির দলবদলের আলোচনাতেও তিনি নতুন মাত্রা দিয়েছেন।

ফরাসি ক্লাব পিএসজির সঙ্গে মেসির চুক্তির মেয়াদ শেষ হবে আসন্ন জুনে। পিএসজির সঙ্গে এখন পর্যন্ত তার চুক্তি নবায়ন না হওয়ায় কোথায় যাবেন, তা এখনও নিশ্চিত নয়। আমেরিকান ক্লাব ইন্টার মিয়ামি, বার্সেলোনা ও নিউয়েলস ওল্ড বয়েজে মেসির ফেরার গুঞ্জনও শোনা যাচ্ছে। তবে এখন পর্যন্ত কোনো কিছুই নিশ্চিত করে জানাননি তিনি। তবে পিএসজিতে চুক্তি বাড়ানোর ব্যাপারেও মেসি নিজেই ইঙ্গিত দিয়ে রেখেছেন।

এদিকে, আর্জেন্টাইন মহাতারকার দলবদলের আলোচনায় চলমান বিভিন্ন খবরে বেশ ক্ষুব্ধ প্রতিক্রিয়া দেখিয়েছেন বাবা জর্জ মেসি। পরে সেসব খবরকে গুজব আখ্যা দিয়ে, এরকম খবর আর সহ্য করা হবে না বলে তিনি জানান। ঠিক এসবের মাঝেই এবার ডি পল বললেন সম্পূর্ণ ভিন্ন এক কথা।

আর্জেন্টিনার সংবাদমাধ্যম টিওয়াইসি স্পোর্টসের এক প্রতিবেদনে বলা হয়, বিশ্ব চ্যাম্পিয়ন আর্জেন্টিনা আসন্ন প্রীতি ম্যাচের জন্য প্রস্তুতি নিচ্ছে। ইতোমধ্যে চমক দিয়েই ম্যাচ দুটির জন্য স্কোয়াড দিয়েছেন লিওনেল স্কালোনি। সে দলে রয়েছেন মেসি ও ডি পলরা। মেসির সঙ্গে নিজের উষ্ণ সম্পর্কের আবারও প্রকাশ ঘটেছে পলের কথায়। তিনি তার স্প্যানিশ ক্লাবকে উদ্দেশ্য করে বলেছেন, ‘তাকে (মেসি) এখানে আসতে দাও।’

এল লারগুয়েরো নামে স্পেনের এক রেডিও শো’তে সাক্ষাৎকার দেন ডি পল। সেখানে মেসির ভবিষ্যৎ অনিশ্চিয়তার প্রসঙ্গ ওঠায় জোরে হেসে উঠেন তিনি। এরপর বলেন, ‘মেসি এখানে আসুক। আমরা অ্যাঞ্জেলিতোকে (কোরেয়া) বলব ১০ নম্বর জার্সিটা তাকে (মেসি) দিতে এবং মাদ্রিদে তার জন্য একটা অ্যাপার্টমেন্ট খুঁজছি।’

মেসির সঙ্গে একই দলে খেলা রোমাঞ্চকর উল্লেখ করে পল আরও জানান, ‘ধরো, যখন দেখা যায় মেসি ৩-৪ জন প্রতিপক্ষের মাঝে আটকে গেছে এবং সে বল হারাতে যাচ্ছে; তখন তুমি কী করবে সেই প্রস্তুতি নিচ্ছ। সেই পরিস্থিতি থেকেও সে (মেসি) বের হয়ে যায়। এমনকি তাকে যখন ক্লান্ত মনে হয়, তখনও অন্য সবার চেয়ে তার আলাদা শক্তি থাকে। মূলত দলের জন্য সে ছোট ইঞ্জিনের মতো কাজ করে।’

এর আগে একাধিক গণমাধ্যমের খবরে বলা হয়, পিএসজির সঙ্গে নতুন করে চুক্তি নবায়ন হচ্ছে না মেসির। আবার কখনও বলা হয় মেসি সৌদি আরবে যাচ্ছেন কিংবা তাকে নেওয়ার জন্য টাকার বস্তা হাতে অপেক্ষা করছে এলএ গ্যালাক্সি। পাশাপাশি মেসির বার্সেলোনা কিংবা নিউ ওয়েল’স ওল্ড বয়েজে ফেরার খবরও প্রচার করেছে অনেকে।

এছাড়া পিএসজি কোচ ক্রিস্তফ গ্যালতিয়ের সঙ্গে মেসির সম্পর্ক ভালো নয় বলেও শোনা যায়। তবে সেসব খবরকে মিথ্যা বলে উল্লেখ করেছেন তার বাবা জর্জ মেসি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top