সকল মেনু

হালান্ড-আলভারেজের গোলে সিটির জয়

পেপ গার্দিওলার ম্যানচেস্টার সিটি যেন উড়ছে। বড় স্কোরে একের পর এক দলকে গোলবন্যায় ভাসাচ্ছে আর্লিং হলান্ডরা। আগের ম্যাচে চ্যাম্পিয়ন লিগে জার্মান ক্লাব লাইপজিগকে তারা ৭-০ গোলে উড়িয়ে দিয়েছিল। সেই ম্যাচে হলান্ড একাই করেছেন পাঁচ গোল। এবার আরও একটি বড় জয়ের রাতে তিনি হ্যাটট্রিক করেছেন। এ নিয়ে এখন পর্যন্ত চলতি মৌসুমে রেকর্ডগড়া ৪২টি গোল করেছেন এই নরওয়ে ফরোয়ার্ড।

শনিবার (১৮ মার্চ) এফএ কাপের কোয়ার্টার ফাইনালে বার্নলিকে ৬-০ গোলে উড়িয়ে দিয়েছে ম্যানচেস্টার সিটি। হলান্ডের পর এই ম্যাচে জোড়া গোল করেছেন বিশ্বকাপজয়ী আর্জেন্টাইন জুলিয়ান আলভারেজ। বাকি গোলটি করেন কোল পালমার।

এদিন ভিন্ন ফরমেশন নিয়ে শিষ্যদের নামিয়েছিলেন গার্দিওলা। ৩-২-৪-১ ফর্মেশনে এদিন হলান্ড ও আলভারেজ নামানোর জুয়াটা কাজেও লেগে যায়। ম্যাচের ৩২ মিনিটে হলান্ডের গোলে শুরু হয় সিটির গোল উৎসব। ৩ মিনিট পর দ্বিতীয় ও ৫৯ মিনিটে হ্যাটট্রিক পূর্ণ করেন হলান্ড।

এদিন হলান্ড থামলে বার্নলির ওপর রোলার কোস্টার চালানো শুরু করেন জুলিয়ান আলভারেজ। আর্জেন্টাইন ফরোয়ার্ড ৬২ ও ৭৩ মিনিটে গোল দুটি করেন। তার দুই গোলের মাঝে একটি গোল করেন সিটির আরেক তরুণ তারকা কোল পালমার। অন্যদিকে পুরো ম্যাচে কোনো স্কোরের দেখা পায়নি বার্নলি। ফলে বড় হার নিয়েই তাদের মাঠ ছাড়তে হেয়েছে।

বল মাঠে গড়ানোর আগেই বার্নলি পিছিয়ে থাকলেও ভিন্ন কারণে ম্যাচটি আলোচনায় ছিল। ম্যাচটিকে বলা হচ্ছিল গুরু-শিষ্যের লড়াই। ম্যানসিটির ডাগআউটে পেপ গার্দিওলা, অন্যদিকে বার্নলির ডাগআউটে সিটিরই কিংবদন্তি ভিনসেন্ট কোম্পানি। কোচ হিসেবে এই বেলজিয়ানের আদর্শ আবার গার্দিওলা। মাঠের লড়াইয়ে অবশ্য গুরু কোনো ছাড় দেননি শিষ্যকে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top