সকল মেনু

দুঃসংবাদ পেয়েছেন আইপিএল ভক্তরা

দরজায় কড়া নাড়ছে ভারতের জনপ্রিয় ক্রিকেট টুর্নামেন্ট আইপিএল। আর কদিন পরই এই টুর্নামেন্টে মাঠ দাপিয়ে বেড়াবেন বিশ্বের তারকা ক্রিকেটাররা। তবে তার আগে এক দুসংবাদ পেয়েছেন ক্রিকেটপ্রেমীরা। শুরুর আগেই ধাক্কা খেল তারা।

আইপিএলের এক সাবেক ক্রিকেটারের বিরুদ্ধে প্রতারণার অভিযোগ উঠেছে। অনেকে হয়ত ভাবছেন কে সেই ক্রিকেটার। তার নাম ক্রিকেটারের নাম নাগরাজু বুদুমুরু। ভারতের বিভিন্ন গনমাধ্যমে প্রকাশ করা হয়েছে,বিলাসবহুল জীবনযাত্রায় অভ্যস্ত হয়ে পড়েছিলেন এই ক্রিকেটার। অবসর শেষ হয়ে যাওয়ার পর সেই জীবনযাত্রা থেকে নিজকে মুক্ত করতে পারেননি। এরপরই প্রতারণার শুরু করেন।

পুলিশের দাবি, ২০১৮ সালের পর পরে আর ক্রিকেট দলে সুযোগ পাননি তিনি। বিলাসবহুল জীবনযাপন বজয় রাখতে বিভিন্ন কৌশলে মানুষকে ঠকানো শুরু করেন নাগরাজু বুদুমুরু। বিভিন্ন সংস্থার প্রতিনিধিদের বিশ্বাসযোগ্যতা অর্জন করতে ভুয়া নথিপত্র ব্যবহার করতেন। দাবি করতেন, তিনি জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির সঙ্গে যুক্ত। তার জালিয়াতির বিষয় মুম্বই পুলিশ জানিয়েছেন, বিভিন্ন মানুষ ও সংস্থার চোখে ধুলো দিয়ে বেশ কয়েক কোটি টাকা আত্মসাৎ করেছেন। বিভিন্ন সূত্র থেকে খবর পেয়ে অন্ধ্র প্রদেশের ওই ক্রিকেটারকে গ্রেপ্তার করেছে পুলিশ। সাবেক এই ক্রিটোরের নামে একাধিক ধারায় মামলা দায়ের করা হয়েছে।

গত বছরের ডিসেম্বর মাসে অন্ধ্র প্রদেশের একটি নামী ইলেকট্রনিক্স সরঞ্জামের দোকানের কর্মীকে ফোন করেন তিনি। বলেন, তিনি রাজ্যের মুখ্যমন্ত্রী ওয়াইএস জগন্মোহন রেড্ডির ব্যক্তিগত সহকারী। একজন উঠতি ক্রিকেটারকে স্পন্সর করার জন্য ওই দোকানকে অর্থ সহায়তার কথা বলেন তিনি। সেই ক্রিকেটারের নাম রিকি ভুঁই। নাগরাজু নির্দেশ দেন, ১২ লাখ টাকা স্পন্সরশিপ দিতে হবে। সেই মতো টাকা দিয়েও দেয়া হয়। কিন্তু বোর্ডের পক্ষ থেকে কোনো উত্তর না পেয়ে সন্দেহ হয় সেই সংস্থার। তার পরেই থানায় অভিযোগ জানানো হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top